ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

তৌকিরের ‘ফাগুন হাওয়ায়’ যুক্ত হলো ওয়ালটন

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২২ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
তৌকিরের ‘ফাগুন হাওয়ায়’ যুক্ত হলো ওয়ালটন ফার্স্টলুক পোস্টার উন্মোচন অনুষ্ঠানে অতিথিরা

ঢাকা: দর্শকপ্রিয় অভিনেতা-নির্মাতা তৌকির আহমেদ। গুণী এই নির্মাতা এবার ভাষা আন্দোলনের উপর নির্মাণ করেছেন ‘ফাগুন হাওয়ায়’ শিরোনামের একটি চলচ্চিত্র। সিনেমাটি আগামী ৮ ফেব্রুয়ারি মুক্তি পাওয়ার কথা রয়েছে।

গত শুক্রবার (১৬ নভেম্বর) সন্ধ্যায় তৌকির আহমেদ পরিচালিত চলচ্চিত্রটির মুক্তির দিনক্ষণ ও ফার্স্টলুক পোস্টার উন্মোচন করা হয়। সিনেমাটির টাইটেল স্পন্সর হিসেবে যুক্ত হয়েছে ওয়ালটন।

ওইদিন সন্ধ্যায় রাজধানীর গুলশানের একটি অভিজাত রেঁস্তোরায় সিনেমাটির বিষয়ে নির্মাতা তৌকির আহমেদ এবং ওয়ালটন গ্রুপের পক্ষ থেকে প্রতিষ্ঠানটির নির্বাহী পরিচালক হুমায়ূন কবিরের মধ্যে একটি আনুষ্ঠানিক চুক্তি স্বাক্ষর হয়।

এ সময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন ওয়ালটন গ্রুপের হেড অব ব্র্যান্ড ম্যানেজমেন্ট আমিন খান এবং অপারেটিভ ডিরেক্টর ফিরোজ আলম, ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার শিল্পী আফরোজা বানু, নরেশ ভূঁইয়া, ফজলুর রহমান বাবু, শহীদুল আলম সাচ্চু, ফারুক আহমেদ, রওনক হাসান, নূসরাত ইমরোজ তিশা, সিয়াম আহমেদ’সহ তৌকির আহমেদ’র সহধর্মিনী নন্দিত অভিনেত্রী-নাট্যকার ও চিত্রশিল্পী বিপাশা হায়াত।

দেশীয় পণ্য উৎপাদনে বিগত বেশ কয়েক বছর ধরে ‘ওয়ালটন’ বিশেষ ভূমিকা পালন করে আসছে। বর্তমানে প্রতিষ্ঠানটি এমন একটি অবস্থানে এসে পৌঁছেছে, যা থেকে সৃষ্টি হওয়া বিভিন্ন ধরনের ‘কাজ’ বিশ্বের অনেক প্রতিথযশা প্রতিষ্ঠানের সঙ্গে তাদের পণ্যের গুণগত মানের তুলনা চলে আসে।

যেহেতু তৌকিরের ‘ফাগুন হাওয়ায়’ ভাষা আন্দোলনের সময়কালের প্রেক্ষাপট নিয়ে নির্মিত, তাই দেশীয় পণ্য হিসেবে এই সিনেমার টাইটেল স্পন্সর হিসেবে ‘ফাগুন হাওয়ায়’র সঙ্গে নিজেদের যুক্ত করেছে ওয়ালটন।  

চুক্তি স্বাক্ষর অনুষ্ঠানে তৌকির আহমেদ বলেন, যেহেতু ফাগুন হাওয়া একটি নির্দিষ্ট প্রেক্ষাপটের সিনেমা, তাই একটি সময়কে তুলে ধরা একজন পরিচালকের জন্য অনেক কঠিন। নিঃসন্দেহে চ্যালেঞ্জিংও বটে। বাজেট নির্দিষ্ট না থাকার কারণে খরচও অনেক বেড়ে গেছে। কিন্তু এমন মুহূর্তে ওয়ালটন পরিবার পাশে দাঁড়ানোয় আমাদের জন্য বেশ উপকারই হলো। ফাগুন হাওয়ায় যেহেতু ভাষা আন্দোলনের সিনেমা, দেশীয় পণ্য উৎপাদনের প্রতিষ্ঠান ওয়ালটন পাশে থাকাটা বেশ ভালো হলো।

এ প্রসঙ্গে আমিন খান বলেন, ওয়ালটন দেশীয় পণ্য উৎপাদনে বাংলাদেশে ইতিহাস সৃষ্টি করেছে। অনেক ইলেকট্রনিক পণ্য সাধারণ মানুষের ক্রয় ক্ষমতার মধ্যে নিয়ে এসেছে। বাংলাদেশের ঘরে ঘরে এখন ওয়ালটনের পণ্য রয়েছে। যেহেতু সিনেমার সঙ্গে টাইটেল স্পন্সর হিসেবে এভাবে আমাদের নতুন পথচলা, তাই একটি ঐতিহাসিক সিনেমার সঙ্গে সম্পৃক্ততা দিয়েই এর শুভযাত্রা শুরু হলো। আমরা ভবিষ্যতেও এ ধারাবাহিকতা বজায় রাখবো। তবে নিশ্চয়ই তা ভালো সিনেমার ক্ষেত্রে।

অনুষ্ঠানে বক্তব্য পর্ব শেষ ‘ফাগুন হাওয়ায়’ সিনেমার পোস্টার উন্মোচন করেন আমিন খান ও বিপাশা হায়াত।

বাংলাদেশ সময়: ১৩২০ ঘণ্টা, নভেম্বর ২০, ২০১৮
ওএফবি/জেডএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।