ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

মুক্তির আগেই ‘২.০’র আয় ৩৭০ কোটি

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮১৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
মুক্তির আগেই ‘২.০’র আয় ৩৭০ কোটি রজনীকান্ত ও অ্যামি জ্যাকসন

আগামী সপ্তাহে মুক্তি পেতে যাচ্ছে বহুল প্রতীক্ষিত ভারতের দক্ষিণী সিনেমা ‘২.০’। এটি দেশটির ইতিহাসে সবচেয়ে ব্যয়বহুল সিনেমা, যা নির্মাণে ব্যয় হয়েছে প্রায় ৫৫০ কোটি রুপি।

তবে এই বিশাল বাজেটের অর্থ ফেরত আনা নিয়ে একদমই চিন্তিত নন নির্মাতারা। কারণ মুক্তির আগেই বাজেটের অর্ধেকেরও বেশি অর্থ আয় করে নিয়েছে সিনেমাটি।

তারা মুক্তির পূর্বেই ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্ব (তিন ভার্সনে) বিক্রয় করেছেন রেকর্ড পরিমাণ অর্থে। তাছাড়া মুক্তির ৭ দিনের মধ্যে পুরো অর্থ ঘরে তোলার প্রত্যাশা করছেন নির্মাতারা।

ভরতের তামিলনাড়ুসহ অন্ধ্রপ্রদেশ, কেরেলা, কর্ণাটক ও উত্তর বেল্টে আলাদাভাবে পরিবেশকদের কাছে সিনেমাটি বিক্রি করা হয়েছে। ডিজিটাল ও স্যাটেলাইট স্বত্ব বিক্রির অর্থসহ বিভিন্ন প্রদেশ থেকে ‘২.০’ এরই মধ্যে ঘরে তুলে নিয়েছেন মোট ৩৭০ কোটি রুপি।  

এরমধ্যে স্যাটেলাইট স্বত্ব ১২০ কোটি, ডিজিটাল স্বত্ব ৬০ কোটি, উত্তর বেল্ট স্বত্ব ৮০ কোটি (অগ্রিম ভিত্তিতে), অন্ধ্রপ্রদেশ স্বত্ব ৭০ কোটি, কর্ণাটক স্বত্ব ২৫ কোটি এবং কেরেলা স্বত্ব থেকে সিনেমাটি আয় করেছে ১৫ কোটি রুপি।

‘২.০’তে রজনীকান্তের পাশাপাশি অক্ষয় কুমার কেন্দ্রীয় একটি চরিত্রে অভিনয় করেছেন। এই সিনেমার মধ্য দিয়ে তামিল ইন্ডাস্ট্রিতে 'খিলাড়ি'খ্যাত অভিনেতার অভিষেক ঘটছে। এতে আরও অভিনয় করেছেন ব্রিটিশ অভিনেত্রী অ্যামি জ্যাকসন।

২০১০ সালে মুক্তিপ্রাপ্ত ‘রোবট’র দ্বিতীয় কিস্তি ‘২.০’। শঙ্কর পরিচালিত সিনেমাটি প্রযোজনা করেছে লাইকা প্রোডাকশন ও পরিবেশনা করছে করণ জোহর ও হিন্দি বেল্ট। আগামী ২৯ নভেম্বর সিনেমাটি মুক্তি পাওয়ার কথা রয়েছে। একইসঙ্গে তামিল, তেলেগু ও হিন্দিতে ভাষায় সিনেমাটি মুক্তি পাবে।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, নভেম্বর ২৩, ২০১৮
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।