ঢাকা, রবিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৮ জুলাই ২০২৪, ২১ মহররম ১৪৪৬

বিনোদন

মৃত্যুর খবর গুজব, ব্যাংকক নেওয়া হচ্ছে আমজাদ হোসেনকে

| বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০০২৪ ঘণ্টা, নভেম্বর ২৮, ২০১৮
মৃত্যুর খবর গুজব, ব্যাংকক নেওয়া হচ্ছে আমজাদ হোসেনকে আমজাদ হোসেন/ফাইল ফটো

ঢাকা: চিত্রনাট্যকার ও পরিচালক আমজাদ হোসেনের শারীরিক অবস্থার আরো অবনতি হয়েছে। উন্নত চিকিৎসার জন্য তাকে নেওয়া হচ্ছে থাইল্যান্ডের রাজধানী ব্যাংককে। সেখানকার বিখ্যাত বামরুনগ্রাদ হাসপাতালে তাকে ভর্তি করা হবে।

আমজাদ হোসেনকে নিতে মঙ্গলবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় ব্যাংকক থেকে বামরুনগ্রাদের একটি এয়ার অ্যাম্বুলেন্স ঢাকার উদ্দেশে রওয়ানা দিয়েছে। রাত ১০টার মধ্যে অ্যাম্বুলেন্সটি ঢাকায় পৌঁছানোর কথা।

ইমপালস হাসপাতাল কর্তৃপক্ষের কিছু প্রক্রিয়া সম্পন্ন করে গুণী এ নির্মাতাকে নিয়ে এয়ার অ্যাম্বুলেন্সটি রাতেই ব্যাংককের উদ্দেশে ঢাকা ছাড়বে।  

সকালে অনেকেই সামাজিক যোগাযোগ মাধ্যমে আমজাদ হোসেনের মৃত্যুর গুজব ছড়ান।

এ প্রসঙ্গে জানতে চাইলে আমজাদ হোসেনের ছেলে গীতিকবি-নির্মাতা সোহেল আরমান বাংলানিউজকে বলেন, দেশবাসীর উদ্দেশে বলছি- হাসপাতালের ঘোষণা ছাড়া আমরাও যদি বলি আমজাদ হোসেন আর নেই, কেউ কান দেবেন না। কেউ গুজবে কান দেবেন না। দয়া করে বাবার জন্য দোয়া করবেন।

রোববার (১৮ নভেম্বর) সকালে নিজ বাসভবনে ব্রেন স্ট্রোকে আক্রান্ত হলে আমজাদ হোসেনকে দ্রুত রাজধানীর আয়েশা মেমোরিয়াল হাসপাতালে নেওয়া হয়। সেখান থেকে উন্নত চিকিৎসার জন্য তাকে ভর্তি করা হয় ইমপালস হাসপাতালে।

তার চিকিৎসার তত্ত্বাবধান করছিলেন হাসপাতালের নিউরোলজি বিভাগের চিকিৎসক মহিউদ্দিন।

এই চিকিৎসক সোমবার (২৬ নভেম্বর) জানান, আমজাদ হোসেন ঘুমের মধ্যেই স্ট্রোক করে খাট থেকে পড়ে যান। বড় আকারে স্ট্রোকের কারণে তিনি ঝুঁকিতে রয়েছেন। ওনার মস্তিষ্কে অস্ত্রোপচার করা লাগতে পারে। তবে ৭২ ঘণ্টা না গেলে কিছুই বলা যাচ্ছে না।

গোলাপি এখন ট্রেনে, ভাত দে, কসাই, নয়নমণি, দুই পয়সার আলতা’, জন্ম থেকে জ্বলছি’সহ এমন আরও কিছু জনপ্রিয় সিনেমার কাহিনীকার, চিত্রনাট্যকার ও পরিচালক আমজাদ হোসেন।

গুণী এই নির্মাতা চলচ্চিত্রশিল্পে তার অসামান্য অবদানের স্বীকৃতিস্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার, একুশে পদক, স্বাধীনতা পদকসহ একাধিক রাষ্ট্রীয় ও আন্তর্জাতিক পুরস্কারে ভূষিত হয়েছেন।

বাংলাদেশ সময়: ১৮৪৫ ঘণ্টা, নভেম্বর ২৭, ২০১৮
ওএফবি/এএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।