ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

কলকাতার সিনেমায় গান লিখলেন চমক হাসান

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
কলকাতার সিনেমায় গান লিখলেন চমক হাসান চমক হাসান ও ‘বাবা, বেবি, ও...’ সিনেমার পোস্টার

চমক হাসান পেশায় একজন ইঞ্জিনিয়ার। পড়াশোনা করেছেন বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ে (বুয়েট)।

পিএইচডি করেছেন যুক্তরাষ্ট্রের ইউনিভার্সিটি অব সাউথ ক্যারোলাইনা থেকে। গণিত নিয়ে চমক হাসান দুর্দান্ত পারদর্শী। লেখালেখিও করেন নিয়মিত। আর সখের বসে গান লেখেন, সুর করেন আবার নিজের কণ্ঠে ধারণ করেন। সামাজিক মাধ্যমেও দারুণ জনপ্রিয়। এক কথায় অলরাউন্ডার।  

শখের বসে গান গাইতে গাইতে এবার বাংলা সিনেমার সংগীত পরিচালনা করে ফেললেন চমক হাসান। বাংলাদেশের নয়, কলকাতার ‘বাবা, বেবি, ও...’ সিনেমায় শোনা যাবে চমক হাসানের লেখা দুটি গান। এর সুর ও সংগীত পরিচালনাও তার। বিষয়টি জানিয়েছেন চমক হাসান নিজেই।  

সামাজিকমাধ্যম ফেসকুকে তার পেইজে বিষয়টি তুলে ধরেন চমক হাসান। সেখানে তিনি লেখেন, ‘বাবা, বেবি, ও...’ চলচ্চিত্রটি মুক্তি পাচ্ছে আগামী ৪ ফেব্রুয়ারি। এই সিনেমায় আমার লেখা ও সুর করা দুটো গান থাকছে। এটাই আমার প্রথমবারের মতো কোনো চলচ্চিত্রের সংগীতে কাজ করার অভিজ্ঞতা! সংগীত পরিচালনায় আমার সঙ্গে আরও ছিলেন দারুণ প্রতিভাবান অমিত-ঈশান বন্ধু জুটি।

তিনি আরও জানান, নির্মাতা শিবপ্রসাদ মুখোপাধ্যায় এবং নন্দিতা রায়ের প্রযোজনায় তৈরি হওয়া এই সিনেমা পরিচালনা করেছেন অরিত্র মুখোপাধ্যায়। যিনি এর আগে পরিচালনা করেছিলেন ‘ব্রহ্মা জানেন গোপন কম্মটি’ নামের সিনেমা। সিনেমার গল্প জিনিয়া সেনের এবং সংলাপ সম্রাজ্ঞী ব্যানার্জীর।

‘বাবা, বেবি, ও...’ সিনেমার প্রধান চরিত্রে অভিনয় করেছেন যীশু সেনগুপ্ত। যীশুর বিপরীতে অভিনেত্রী সোলাঙ্কি রায়কে। এতে নায়ক ও নায়িকা বাদে দুইজন শিশু চরিত্রে অভিনয় করেছেন কাইজান কামাল ও অভিরাজ সাহা।  

সিনেমাতে একজন সিঙ্গেল ফাদারের ভূমিকায় দেখা যাবে যীশুকে। যেখানে যীশুর বয়স ৪০ হলেও বিয়ে করবেন না বলে সিদ্ধান্ত তার। তবে সারোগেসির সাহায্যে দুই সন্তানের বাবা হন।

অন্যদিকে, সোলাঙ্কি সিনেমাটিতে যীশুর প্রেমে পড়ে। সে বাচ্চা মোটেই পছন্দ করে না। এদিকে যীশুর বাচ্চা দেখে বৃষ্টি সোলাঙ্কি তাকে বিবাহিত মনে করে। এই সমস্ত কনফিউজড আর নানান খুঁটিনাটি ঘটনা নিয়েই তৈরি হয়েছে এক রোমান্টিক কমেডি ঘরনার ‘বাবা, বেবি, ও...’ সিনেমাটি।

বাংলাদেশ সময়: ১৬৫৯ ঘণ্টা, ডিসেম্বর ১৮, ২০২১
এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।