ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

৩০ ডিসেম্বর ওটিটিতে মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’

স্টাফ করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
৩০ ডিসেম্বর ওটিটিতে মুক্তি পাচ্ছে ‘রেহানা মরিয়ম নূর’ ওটিটি প্ল্যাটফর্মে ‘রেহানা মরিয়ম নূর’ মুক্তি উপলক্ষে সংবাদ সংম্মেলন, ছবি: রাজীন চৌধুরী

৭৪তম কান ফিল্ম ফেস্টিভ্যালে প্রদর্শিত হওয়া প্রথম বাংলাদেশি সিনেমা ‘রেহানা মরিয়ম নূর’ এবার মুক্তি পেতে যাচ্ছে দেশীয় ওটিটি প্ল্যাটফর্মে।

রোববার (১৯ ডিসেম্বর) দুপুরে রাজধানীর একটি পাঁচতারকা হোটেলে সংবাদ সংম্মেলনে ওটিটি প্ল্যাটফর্ম চরকির পক্ষ থেকে এ ঘোষণা দেওয়া হয়।

 

এর আগে ১২ নভেম্বর দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পায় ‘রেহানা মরিয়ম নূর’। আজমেরী হক বাঁধন অভিনীত সিনেমাটি নির্মাণ করেছেন আবদুল্লাহ মোহাম্মদ সাদ।

সংবাদ সংম্মেলনে বাঁধন বলেন, ‘রেহানা মরিয়ম নূর’ দেখার পর অনেকে আমাকে বলেছেন, একবার দেখে তৃপ্তি হয়নি, আবার দেখতে পারলে ভালো লাগতো। তাদের জন্য এটা নিঃসন্দেহে আনন্দের। আমি শুরু থেকেই চেয়েছিলাম ‘রেহানা মরিয়ম নূর’ দেশি কোনো একটি প্ল্যাটফর্মে মুক্তি পাক, অবশেষে আমার সেই ইচ্ছেটা পূরণ হচ্ছে। যারা দেখেছেন অথবা এখনো দেখেননি, তাদের চরকিতে 'রেহানা মরিয়ম নূর' দেখার আমন্ত্রণ রইলো।

সংবাদ সংম্মেলনে বাঁধান ছাড়া আরও উপস্থিত ছিলেন সিনেমাটির নির্বাহী প্রযোজক এহসানুল হক বাবু ও চরকরি প্রধান পরচিালন র্কমর্কতা রেদোয়ান রনিসহ অনেকে।

পোটোকল ও মেট্রো ভিডিও-এর ব্যানারে সিনেমাটি প্রযোজনা করেছেন জেরেমি চুয়া। এছাড়াও সহ-প্রযোজনা করেছে সেন্সমেকারস প্রোডাকশন। সেন্সমেকারস প্রোডাকশনের পক্ষ থেকে প্রযোজক এহসানুল হক বাবু বলেন, 'রেহানা মরিয়ম নূর' প্রেক্ষাগৃহে মুক্তির পর থেকেই আমাদের প্রত্যাশা ছিল এটি দেশের সবার কাছে পৌঁছে দেওয়ার জন্য একটি দেশীয় প্ল্যাটফর্মে ডিজিটাল রিলিজ দেওয়ার। চরকির সঙ্গে যুক্ত হতে পেরে আমাদের সেই প্রত্যাশা পূরণ হয়েছে। '

একটি বেসরকারি মেডিক্যাল কলেজের শিক্ষক রেহানা মরিয়ম নূরকে কেন্দ্র করে এগিয়েছে এই সিনেমার গল্প। যেখানে রেহানা একইসঙ্গে একজন মা, মেয়ে, বোন ও শিক্ষক।

‘রেহানা মরিয়ম নূর’ নির্মাণের পাশাপাশি এর চিত্রনাট্য ও সম্পাদনা করেন নির্মাতা সাদ নিজেই। এতে বাঁধন ছাড়া আরও অভিনয় করেন আফিয়া জাহিন জাইমা, কাজী সামি হাসান, আফিয়া তাবাসসুম বর্ণ, ইয়াছির আল হক ও সাবেরী আলমসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৪২২ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
জেআইএম/এনএটি 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।