ঢাকা, মঙ্গলবার, ৩১ বৈশাখ ১৪৩১, ১৪ মে ২০২৪, ০৫ জিলকদ ১৪৪৫

বিনোদন

ঢাকাই সিনেমায় বলিউডের নাসিরুদ্দিন শাহ

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
ঢাকাই সিনেমায় বলিউডের নাসিরুদ্দিন শাহ নাসিরুদ্দিন শাহ

বলিউডের জাঁদরেল অভিনেতা নাসিরুদ্দিন শাহ ঢাকার নাট্যমঞ্চে অভিনয় করেছেন। ২০১৭ তার নির্দেশিত ‌‘ইসমাত আপাকে নাম’ নাটক মঞ্চায়িত হয়েছিল ঢাকায়।

এটিই ছিল তার প্রথম বাংলাদেশ সফর। শুধু তিনিই নয় এই নাটকের জন্য ঢাকার মঞ্চে দেখা গিয়েছিল তার স্ত্রী অভিনেত্রী রত্মা পাঠক শাহ এবং তার একমাত্র কন্যা হিবা শাহকে। আবারও দেশের দর্শকরা নাসিরুদ্দিন শাহ'র অভিনয় দেখার সুযোগ পেতে যাচ্ছে।  

তবে এবার আর মঞ্চ নাটকে নয়, ঢাকাই সিনেমায় অভিনয় করতে যাচ্ছেন ভারতের সম্মানজনক রাষ্ট্রীয় পদক পদ্মশ্রী ও পদ্মভূষণে ভূষিত হওয়া এই অভিনেতা।  

জানা গেছে, সায়েন্স ফিকশন থ্রিলার ঘরানার সিনেমা ‘প্রজেক্ট অমি’তে অভিনয় করবেন নাসিরুদ্দিন শাহ। ইতোমধ্যে সিনেমাটিতে অভিনয়ের জন্য চুক্তিবদ্ধ হয়েছেন এই অভিনেতা।  

বিষয়টি নিশ্চিত করেছেন নির্মাতা অমিত আশরাফ। সিনেমাটিতে নাসিরুদ্দিন শাহকে গুরুত্বপূর্ণ একটি চরিত্রে দেখা যাবে বলে জানান তিনি।  

এ প্রসঙ্গে অমিত আশরাফ বলেন, সিনেমার গল্প ও চরিত্র দেখে তার বেশ পছন্দ হয়েছে। তিনি শুটিংয়েরও শিডিউল দিয়েছেন। নতুন বছরে শুটিং শুরু করবো। শিগগিরই বাকি শিল্পীদের চূড়ান্ত করা হবে। বর্তমানে শিল্পী নির্বাচনের জন্য অডিশন চলছে।

জানা গেছে, ‘প্রজেক্ট অমি’ সিনেমার গল্প সাজানো হয়েছে ২০৫০ সালকে ঘিরে। একজন হ্যাকার ও একজন ডিজিটাল আর্টিস্ট একটি ভার্চ্যুয়াল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স (এআই) রোবট তৈরি করেন। যার নাম অমি। অমি ডার্ক ওয়েবের ভার্চ্যুয়াল সন্ত্রাসীদের সঙ্গে লড়াই করেন। এভাবেই সিনেমাটির গল্প এগিয়ে যাবে।

সিনেমাটি প্রযোজনা করছে বাংলাদেশের কাজী প্রোডাকশনস হাউস ও যুক্তরাজ্যের ব্রিটিশ প্রযোজক জেনি ওয়াকার। জেনি বিবিসি, চ্যানেল ফোরের জন্য প্রামাণ্যচিত্রসহ বিভিন্ন অনুষ্ঠান প্রযোজনা করেছেন।

কাজী প্রোডাকশনস হাউসের পক্ষে সিনেমাটির বাংলাদেশি প্রযোজক হিমেল তারিক বলেন, ‘প্রজেক্ট অমি’ সিনেমার জন্য ওপেন কাস্টিংয়ের সুযোগ রয়েছে। কেউ সিনেমাটিতে অভিনয় করতে চাইলে প্রযোজনা প্রতিষ্ঠান অথবা প্রধান সহকারী পরিচালক শেখ আজিজুর রহমানের সঙ্গে যোগাযোগ করলেই হবে।

নির্মাতা অমিত আশরাফ এর আগে ‘উধাও’ নামে একটি পূর্ণদৈর্ঘ্য চলচ্চিত্র নির্মাণ করেন। এছাড়া তিনি ‘কালি’ নামে একটি ওয়েব সিরিজ নির্মাণ করেছেন।

বাংলাদেশ সময়: ১৪৫৪ ঘণ্টা, ডিসেম্বর ১৯, ২০২১
এনএটি  

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।