ঢাকা, বুধবার, ৩১ চৈত্র ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

বিনোদন

পানামা পেপারস কেলেঙ্কারি: জিজ্ঞাসাবাদে ডাক পড়েছে ঐশ্বরিয়ার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
পানামা পেপারস কেলেঙ্কারি: জিজ্ঞাসাবাদে ডাক পড়েছে ঐশ্বরিয়ার ঐশ্বরিয়া রাই বচ্চন

‘পানামা পেপারস’ কেলেঙ্কারিতে ফের তলব করা হয়েছে বলিউড অভিনেত্রী ঐশ্বরিয়া রাই বচ্চনকে। ভারতের এনফোর্সমেন্ট ডিরেক্টরেট (ইডি) জিজ্ঞাসাবাদের জন্যই তাকে চিঠি পাঠিয়েছে।

সোমবার (২০ ডিসেম্বর) সকালে এই সমন ঐশ্বরিয়ার কাছে পৌঁছেছে বলে জানিয়েছে ভারতীয় সংবাদসংস্থা এএনআই। অভিনেত্রীর বিরুদ্ধে সুনির্দিষ্ট কিছু অভিযোগ রয়েছে। তথ্য ফাঁস হওয়ার ঘটনাকে কেন্দ্র করে সাবেক এই বিশ্ব সুন্দরীকে জিজ্ঞাসাবাদ করা হতে পারে।

ভারতীয় বিভিন্ন সংবাদমাধ্যম জানায়, ঐশ্বরিয়ার বিপুল সম্পত্তি ভারতের বাইরে অন্যান্য দেশে রয়েছে বলে তথ্য পেয়েছে ইডি। এর আগেও দুইবার ঐশ্বরিয়াকে তলব করার হলেও তিনি তদন্তকারীদের চিঠি দিয়ে নিষ্কৃতির আবেদন করেছিলেন। তখন সে আবেদন গ্রহণও করেছিল এনফোর্সমেন্ট ডিরেক্টরেট। কিন্তু এবার ঐশ্বরিয়াকে জিজ্ঞাসাবাদ করতে চায় তারা।

প্রকাশিত খবর অনুযায়ী, পানামা কেলেঙ্কারিতে অভিযুক্তদের তালিকায় সবার উপরে নাম রয়েছে অমিতাভ বচ্চনের। ওই তালিকায় রয়েছেন তার পুত্রবধূ ঐশ্বরিয়া রাই বচ্চনও।

২০১৬ সালে ‘মোসাক ফনসেকা’ নামের সংস্থাটি থেকে ‘পানামা পেপারস’ ফাঁস হয়েছিল। পানাম পেপারস অনুযায়ী, মোট ৫০০ ভারতীয়র নাম রয়েছে যারা বিদেশে বিপুল অঙ্কের টাকা রেখে কর ফাঁকি দেওয়া থেকে শুরু করে তথ্য গোপনের সঙ্গে জড়িত।  

পানামা কাণ্ডের তদন্ত করতে আন্তর্জাতিক স্তরে গঠন করা হয়েছে একটি ‘টাস্ক ফোর্স’। সেখানে রয়েছেন ভারতীয় তদন্তকারীরাও।  

বাংলাদেশ সময়: ১৩২৭ ঘণ্টা, ডিসেম্বর ২০, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।