ঢাকা, শনিবার, ১৪ মাঘ ১৪২৯, ২৮ জানুয়ারি ২০২৩, ০৫ রজব ১৪৪৪

বিনোদন

বছরের প্রথমদিন এতিমদের সঙ্গে কাটালেন রোজিনা

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০২ ঘণ্টা, জানুয়ারি ১, ২০২২
বছরের প্রথমদিন এতিমদের সঙ্গে কাটালেন রোজিনা

ইংরেজি পুরনো বছর ২০২১-কে বিদায় জানিয়ে নতুন বছর ২০২২-এর আগমন একেকজন একেকভাবে উদযাপন করছেন। নতুন বছরের প্রথমদিন অনেকে ‘বিশেষ’ করেও রাখতে পছন্দ করেন।

অন্যদের মতো এক সময়ে পর্দা কাঁপানো চিত্রনায়িকা রোজিনাও নতুন বছরকে বরণ করে নিয়েছেন। তবে পার্টি করে নয়, ভিন্নভাবে দিনটি উদযাপন করলেন তিনি।  

তিনি ২০২২ সালের প্রথম দিন (শনিবার, ১ জানুয়ারি) কাটিয়েছেন এতিম সুবিধাবঞ্চিত শিশুদের সঙ্গে।  

রোজিনা নিজের গ্রামের বাড়িতে এতিমদের জন্য খাবারের ব্যবস্থা করেন।  

ফেসবুকে বেশকিছু ছবি প্রকাশ করে জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত এই অভিনেত্রী লেখেন, ‘নতুন বর্ষে সবাইকে জানাই অনেক অনেক শুভেচ্ছা। এই দিনে আমার গ্রামের বাড়িতে, এতিমদের সাথে সারাদিন আনন্দে কাটিয়েছি। ’  

ছবিতে দেখা যাচ্ছে রান্না শেষে মাদ্রাসার এতিম বাচ্চাদের হাতে খাবার তুলে দিচ্ছেন রোজিনা।
  
১৯৭৬ সালে ‘জানোয়ার’ চলচ্চিত্রে পার্শ্ব চরিত্রে অভিনয়ের মধ্য দিয়ে চলচ্চিত্রে নাম লেখান রোজিনা। এফ কবীর পরিচালিত ‘রাজমহল’ সিনেমায় নায়িকা হিসেবে কাজ শুরু করেন। এরপর অসখ্য সিনেমায় অভিনয় করেছেন তিনি।  

ক্যারিয়ারে অভিনয়ের স্বীকৃতি স্বরূপ জাতীয় চলচ্চিত্র পুরস্কার, বাচসাস পুরস্কারসহ অসংখ্য সম্মাননা পেয়েছেন পেয়েছেন রোজিনা। তার অভিনীত জনপ্রিয় সিনেমার মধ্যে রয়েছে ‘চোখের মণি’, ‘সুখের সংসার’, ‘সাহেব’, ‘তাসের ঘর’, ‘হাসু আমার হাসু’, ‘হিসাব চাই’, ‘বন্ধু আমার’, ‘কসাই’, ‘জীবনধারা’।

এদিকে প্রথমবারের মতো চলচ্চিত্র পরিচালনা করছেন রোজিনা। সিনেমাটির নাম ‘ফিরে দেখা’। সরকারি অনুদানের এ সিনেমায় অভিনয় করছেন ইলিয়াস কাঞ্চন, নিরব ও অর্চিতা স্পশিয়াসহ অনেকে। অভিনয়ও করছেন রোজিনা নিজেও।

বাংলাদেশ সময়: ১৮০১ ঘণ্টা, জানুয়ারি ০১, ২০২১
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa