ঢাকা, বুধবার, ১৯ মাঘ ১৪২৯, ০১ ফেব্রুয়ারি ২০২৩, ০৯ রজব ১৪৪৪

বিনোদন

যে অভিযোগে মিশা-জায়েদের বিরুদ্ধে জিডি

বিনোদন ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৯৫২ ঘণ্টা, জানুয়ারি ৯, ২০২২
যে অভিযোগে মিশা-জায়েদের বিরুদ্ধে জিডি জায়েদ খান-মিশা সওদাগর

বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির বর্তমান কমিটির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খানসহ কার্যকরী কমিটির বিরুদ্ধে থানায় সাধারণ ডায়েরি (জিডি) করা হয়েছে। শনিবার (৮ জানুয়ারি) রাতে রাজধানীর তেঁজগাও শিল্পাঞ্চল থানায় জিডি করা হয়।

জিডির নম্বর ৩৮৮।

জানা গেছে, শিল্পী সমিতির ২৪০ জন সদস্যের চাঁদা নিয়ে রশিদ না দেওয়ার অভিযোগে ২৪০ জন শিল্পীর পক্ষে জিডি করেন মকবুল হোসেন আরমান।

জিডিতে উল্লেখ করা হয়েছে, ‘২৪০ জন সদস্য শিল্পী সমিতির বার্ষিক চাঁদা হিসেবে জনপ্রতি ২৪০০ টাকা করে সমিতি কর্তৃক দায়িত্বপ্রাপ্ত জাকির ও জামালের কাছে জমা দিয়েছেন। চাঁদার রশিদ সঙ্গে সঙ্গে দেওয়ার কথা থাকলেও দীর্ঘ ১৫ দিন ধরেই দিচ্ছি দিচ্ছি বলে দিচ্ছে না। জাকির ও জামালের কাছে গেলে তারা জানায়, সভাপতি ও সাধারণ সম্পাদক স্বাক্ষর করছেন না, আমি কী করবো। আজ (শনিবার) সদস্যদের চাঁদা দেওয়ার শেষ তারিখ ছিল। কিন্তু আজ অবধি আমরা আমাদের চাঁদা জমা দেওয়ার কোনো রশিদ পাইনি। কিন্তু মিশা-জায়েদ খান প্যানেলের সব সদস্যদের চাঁদার রশিদ দেওয়া হয়েছে। ’

জিডিতে আরও উল্লেখ করা হয়, ‘একটি বিশ্বস্ত সূত্রে জানতে পারলাম, আমাদের টাকায় রশিদ কেটে মিশা-জায়েদ সদস্যদেরকে পাঠিয়ে বলছে- তোমাদের টাকা আমি দিয়ে দিলাম। আজ ৮ জানুয়ারি সন্ধ্যা ৬টায় জাকির ও জামালের কাছে রশিদ চাইতে গেলে তারা বলে- আপনাদের টাকা ফেরত নিয়ে যান। জায়েদ খান নিয়মিত অফিস করলেও আমাদের রশিদে স্বাক্ষর করেনি। মিশা-জায়েদ প্যানেলের সদস্যরা নিজেদের প্যানেলের স্বার্থেই এই পন্থা অবলম্বন করেছে। তাই ভবিষ্যতের জন্য ডায়েরি করা প্রয়োজন। ’

তবে এ ব্যাপারে চলচ্চিত্র শিল্পী সমিতির সভাপতি মিশা সওদাগর ও সাধারণ সম্পাদক জায়েদ খান এখনও মুখ খুলেননি।  

বাংলাদেশ সময়: ০৯৫২ ঘণ্টা, জানুয়ারি ০৯, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa