ঢাকা, মঙ্গলবার, ১৭ মাঘ ১৪২৯, ৩১ জানুয়ারি ২০২৩, ০৮ রজব ১৪৪৪

বিনোদন

নিজ জেলাতেই প্রথম সিনেমা মুক্তি দিতে পারেননি মীর সাব্বির

জাহিদুল ইসলাম মেহেদী, ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৩ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
নিজ জেলাতেই প্রথম সিনেমা মুক্তি দিতে পারেননি মীর সাব্বির 'রাত জাগা ফুল' সিনেমার দৃশ্যে মীর সাব্বির

বরগুনা: নন্দিত অভিনেতা ও নির্মাতা মীর সাব্বির পরিচালিত প্রথম সিনেমা ‘রাত জাগা ফুল’ ৩১ ডিসেম্বর দেশের বিভিন্ন প্রেক্ষাগৃহে মুক্তি পেয়েছে। কিন্তু সিনেমাটির এই তারকার নিজের জেলা বরগুনাতেই মুক্তি পায়নি!

এজন্য বরগুনার শিল্প ও সংস্কৃতিমনা মানুষের মধ্যে চাপা কষ্ট রয়েছে।

এ নিয়ে সাংস্কৃতিক সংগঠন দুর্বারের সাধারণ সম্পাদক খান নাঈম বাংলানিউজকে বলেন, ‘বরগুনাতে অসংখ্য সংস্কৃতিমনা মানুষ থাকা সত্ত্বেও এখানে যথাযথ সাংস্কৃতিক প্রতিষ্ঠান ও এর কার্যক্রম না থাকায় আমরা দিন দিন পিছিয়ে পড়ছি। এতে করে তরুণ প্রজন্ম সংস্কৃতি থেকে দূরে সরে যাচ্ছে। যেমন, বরগুনাতে কোনো প্রেক্ষাগৃহে নেই, পর্যাপ্ত খেলার মাঠ নেই, বিনোদন কেন্দ্রগুলোর যথাযথ কার্যক্রম ও উদ্যোগ নেই। ফলে তরুণ প্রজন্ম অনলাইন ও মাদকের দিকে ঝুঁকে পড়ছে। ’

‘রাত জাগা ফুল’ সিনেমাটি বরগুনায় প্রদর্শনী করা হবে কী-না প্রশ্নের জবাবে মীর সাব্বির বাংলানিউজকে বলেন, ‘সিনেমাটি তৈরি করতে আমি এক প্রকার যুদ্ধ করেছি। আমার জন্মভূমি বরগুনায় প্রেক্ষাগৃহ না থাকার কারণে শিল্পকলার সহযোগিতায় বিকল্প প্রদর্শনীর মাধ্যমে বরগুনার জনসাধারণের কাছে সিনেমাটি দেখার সুযোগ করে দেবো। ’

২০১৮-১৯ অর্থবছরে সরকারি অনুদান পায় ‘রাত জাগা ফুল’। এর কাহিনি, সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন মীর সাব্বির নিজেই। মীর সাব্বির, জান্নাতুল ফেরদৌস ঐশী ও রাশেদ মামুন অপু ছাড়াও এই সিনেমায় অভিনয় করেছেন দিলারা জামান, আবুল হায়াত, শর্মিলী আহমেদ, ফজলুর রহমান বাবু, এজাজুল ইসলাম, নাজনীন চুমকী প্রমুখ।

বাংলাদেশ সময়: ১৩১২ ঘণ্টা, জানুয়ারি ১০, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
Alexa