ঢাকা, বুধবার, ২ শ্রাবণ ১৪৩১, ১৭ জুলাই ২০২৪, ১০ মহররম ১৪৪৬

বিনোদন

প্রেক্ষাগৃহে ফ্লপ, কোনো ওটিটি কিনছে না ‘লাল সিং চাড্ডা’!

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
প্রেক্ষাগৃহে ফ্লপ, কোনো ওটিটি কিনছে না ‘লাল সিং চাড্ডা’! 'লাল সিং চাড্ডা'র দৃশ্যে কারিনা ও আমির

দীর্ঘদিন পর পর্দায় ফিরেও সাড়া ফেলতে পারলেন না বলিউড সুপারস্টার আমির খান। তার অভিনীত ‘লাল সিং চাড্ডা’ প্রেক্ষাগৃহে মুখ থুবড়ে পড়েছে।

যে কারণে সিনেমাটি কিনতে আগ্রহ দেখাচ্ছে না ওটিটি (ওভার দ্য টপ) প্ল্যাটফর্মগুলোও!

বর্তমানে বিশ্ব বিনোদনের অন্যতম গুরুত্বপূর্ণ মাধ্যম ওটিটি প্ল্যাটফর্ম। প্রেক্ষাগৃহের পাশাপাশি মাধ্যমটি থেকেও বড় অংকের আয় আসে নির্মাতাদের। তাই লোকসান পোষাতে বেশকিছু ওটিটিতে ‘লাল সিং চাড্ডা’ বিক্রির উদ্যোগ নেয় নির্মাতারা। কিন্তু আশানুরূপ সাড়া পাচ্ছেন না তারা।

‘লাল সিং চাড্ডা’র ভাগ্যে যে এরকম পরিণতি লেখা ছিল তা ভাবতেও পারেননি আমির খান!

ভারতীয় সংবাদমাধ্যম জানায়, নেটফ্লিক্স ও অন্যান্য জনপ্রিয় ওটিটি প্ল্যাটফর্মগুলো কিনতে চাইছে না ‘লাল সিং চাড্ডা’র কপিরাইট! বহুবার আমির মিটিং করার পরেও নাকি তাদের রাজি করাতে পারেননি।

সূত্র জানায়, বিশ্বের সবচেয়ে জনপ্রিয় ওটিটি নেটফ্লিক্সের কাছে ‘লাল সিং চাড্ডা’র জন্য নাকি ১৫০ কোটি রুপি দাবি করেছেন আমির খান। সঙ্গে প্রেক্ষাগৃহে মুক্তির ৬ মাস পরে ওটিটিতে প্রকাশের শর্ত জুড়ে দেন ‘মিস্টার পারফেকশনিস্ট’। কিন্তু এই শর্ত ও দাবি কিছুতেই মানতে রাজি না নেটফ্লিক্স। অন্য ওটিটিগুলোও সিনেমাটি কিনতে চাইছে না!

১১ আগস্ট মুক্তি পায় ‘লাল সিং চাড্ডা’। ১৮০ কোটি বাজেটের সিনেমাটি এখন পর্যন্ত মাত্র ৫৮ কোটি রুপি ঘরে তুলতে পেরেছে! খুব শিগগিরই প্রেক্ষাগৃহে এর প্রদর্শনী বন্ধ হয়ে যাবে বলে গুঞ্জন রয়েছে। মূলত সামাজিক মাধ্যমে আমিরকে ‘বয়কট’র ডাক ওঠায় তার সিনেমার এমন ভরাডুবি বলে ধারণা করা হচ্ছে।  

জনপ্রিয় হলিউড সিনেমা ‘ফরেস্ট গাম্প’র অফিশিয়াল রিমেক ‘লালা সিং চাড্ডা’। ‘ফরেস্ট গাম্প’র কাহিনীকে ভারতীয় দর্শকদের জন্য উপযোগী করে তৈরি করেছেন পরিচালক অদ্বৈত চন্দন। এক শিখ ব্যক্তির দেশ যাত্রার গল্প ফুটে উঠবে এই সিনেমায়। এতে আমিরের সহশিল্পী কারিনা কাপুর খান।  
 
সর্বশেষ ২০১৮ সালে ‘থাগস অব হিন্দুস্তান’ নিয়ে হাজির হয়েছিলেন আমির খান। এই সিনেমাটিও প্রেক্ষাগৃহে ভালো ব্যবসা করতে পারেনি।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, আগস্ট ২৩, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।