ঢাকা, বুধবার, ১৯ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

গুলি করে পাঞ্জাবি গায়ককে হত্যা: ৩৬ জনের নামে চার্জশিট

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩২ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
গুলি করে পাঞ্জাবি গায়ককে হত্যা: ৩৬ জনের নামে চার্জশিট সিধু মুসেওয়ালা

জনপ্রিয় পাঞ্জাবি গায়ক ও র‍্যাপার সিধু মুসেওয়ালাকে হত্যা মামলার চার্জশিট দাখিল করেছে পাঞ্জাব পুলিশ। ৩৬ জনকে আসামী করে আদালতে চার্জশিট দেওয়া হয়েছে।

 

সালমান খানকে হত্যার হুমকি দেওয়া ও কারাগারে আটক থাকা গ্যাংস্টার লরেন্স বিষ্ণোইকে এই মামলার মূল চক্রান্তকারী হিসাবে উল্লেখ্য করা হয়েছে।

পাঞ্জাব পুলিশ মানসা আদালতে চার্জশিটটি দাখিল করেছে। ১৮৫০ পাতার চার্জশিটে ৩৬ জনের নাম রয়েছে। তালিকায় লরেন্স এবং যজ্ঞু ভগবানপুরিয়া, মনমোহন মোহনা, দীপক টিনুসহ আরও বেশ কয়েক জনের নাম রয়েছে।  

রাজ্যটির বিশেষ তদন্তকারী দল (সিট)-এর শাখা প্রধান প্রমোদ বান জানিয়েছেন, তারা হত্যাকাণ্ডের রহস্য প্রায় সমাধান করে ফেলেছেন। লরেন্সই মূল ষড়যন্ত্রকারী। গত বছর ৩০ মে যুব আকালি দল নেতা ভিকি মিদ্দুখেরাকে হত্যা করা হয়েছিল। তারই প্রতিশোধ নিতে সিধুকে খুন করা হয়েছে বলে জানিয়েছে গ্যাংস্টাররা। সিধু হত্যার দায় স্বীকার করে নিয়েছে কানাডার নাগরিক গোল্ডি ব্রার, যে কিনা লরেন্সের দলেরই সদস্য।

চলতি বছর ২৯ মে জনপ্রিয় পাঞ্জাবি গায়ক ও র‍্যাপার সিধু মুসেওয়ালাকে পাঞ্জাবের মানসা জেলায় প্রকাশ্য দিবালোকে নির্মমভাবে গুলি করে হত্যা করা হয়। সেসময় কমপক্ষে ৩০ রাউন্ড গুলি ছোড়া হয় তার উপর। ঘটনাস্থলেই মারা যান সিধু।  

২০২২ সালের পাঞ্জাবের বিধানসভা নির্বাচনে কংগ্রেসের হয়ে লড়েছিলেন সিধু। আম আদমি পার্টির প্রার্থীর কাছে ৬৩ হাজারের কাছাকাছি ভোটে পরাজিত হন তিনি। হেরে যাওয়ার পর আম আদমি পার্টির ভোটদাতাদের তিনি ‘বিশ্বাসঘাতক’ বলে দাবি করে গান বাঁধেন।

পাঞ্জাবের তুমুল জনপ্রিয় গায়ক শুভদীপ সিং সিধু সবার কাছে সিধু মুসেওয়ালা নামেই পরিচিত ছিলেন। তিনি একাধারে গায়ক, গীতিকার, র‌্যাপার এবং অভিনেতা ছিলেন। তবে এর আগে নানা কারণে বিতর্কের মুখে পড়েছিলেন এই গায়ক।  

বাংলাদেশ সময়: ১৯৩১ ঘণ্টা, আগস্ট ২৭, ২০২২
জেআইএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।