ঢাকা, বুধবার, ২০ ভাদ্র ১৪৩১, ০৪ সেপ্টেম্বর ২০২৪, ০০ রবিউল আউয়াল ১৪৪৬

বিনোদন

বৃহস্পতিবার আসছে রহস্যঘেরা ‘নিঃশ্বাস’ 

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
বৃহস্পতিবার আসছে রহস্যঘেরা ‘নিঃশ্বাস’ 

হাসপাতালে কয়েকটি পরিবার ও কয়েকজন মানুষের বেঁচে থাকার লড়াই নিয়ে নির্মিত হয়েছে ওয়েব ফিকশন ‘নিঃশ্বাস’। যেখানে দেখা যাবে মুখোশধারী কিছু উগ্রবাদী ছক আঁটে এক বিধ্বংসী হামলার।

ধ্বংসস্তূপের মাঝে একজন ঘুরে দাঁড়ায়, প্রতিরোধের দুর্গ গড়ে। কিন্তু সে কি যুদ্ধজয়ের নায়ক হবে? নাকি হারিয়ে যাবে এই ধ্বংসলীলায়?

এর উত্তর পাওয়া যাবে নির্মাতা রায়হান রাফী পরিচালিত ওয়েব সিনেমাতে। এতে অভিনয় করেছেন তাসনিয়া ফারিণ, ইমতিয়াজ বর্ষণ, সাফা কবির, সৈয়দ জামান শাওন, রাশেদ মামুন অপু, সোলাইমান খোকা, দিলারা জামান, নীল হুরেজাহান, অশোক ব্যাপারীসহ এক ঝাঁক অভিনয়শিল্পী।

নির্মাতা জানিয়েছেন, চরকি অরিজিনাল ফিল্ম ‘নিঃশ্বাস’-এ এদম ভিন্ন এক ফারিণকে দেখবেন দর্শক। সেভাবে নিজেকে প্রস্তুতও করেছেন তিনি।

এ প্রসঙ্গে ফারিণ বলেন, ‘শুধু চরকির জন্য না আমার ক্যারিয়ারেও এরকম কাজ আমার করা হয়নি। কাজটা করার জন্য আমাকে নতুন অনেক কিছু করতে হয়েছে। লড়াই প্রশিক্ষণ, অস্ত্র প্রশিক্ষণসহ শারীরিকভাবে অনেক কিছু শিখতে হয়েছে। সে সঙ্গে আমার জন্য সবচেয়ে বড় চ্যালেঞ্জ ছিল এই চরিত্রের দর্শনটা বিশ্বাস করা। আর প্রথমবার আমি এমন একটা চরিত্র করেছি, যেখানে বাস্তব আমার সাথে বিন্দুমাত্র মিল নেই।

সৈয়দ জামান শাওনেরও চরকির সঙ্গে এটা প্রথম কাজ। তিনি বলেন, ‘ভালো প্ল্যাটফর্মে কাজ করা সব সময় আনন্দের। সেই সাথে রাফী ভাই আর টিমের সাথে কাজ করার অভিজ্ঞতাও দারুণ। এরকম গল্পে আমার তো কখনও কাজ করা হয়নি। ’

সিনেমাটি নিয়ে পরিচালক রায়হান রাফী বলেন, ‘চরকি আমার জন্য একটা সিনেমা হল। যারা হলে যেতে পারেন না তারা দেশ-বিদেশ থেকে চরকি দেখেন। নিঃশ্বাস এখন পর্যন্ত আমার করা সবচেয়ে এক্সপেরিমেন্টাল কাজ। ’ 

এর আগে ‘নিঃশ্বাস’র ১ মিনিট ৫৬ সেকেন্ডের ট্রেলার প্রকাশ পায়, যা রহস্যের অন্ধকারে ফেলে দেয় দর্শকদের। দারুণ শাসরুদ্ধকর এই ট্রেলারে তাসনিয়া ফারিণকে দেখা যায় হাসপাতালে তার বাচ্চাকে সে খুঁজছে! বাচ্চাকে হারিয়ে ফেলার আতংক, কী হবে তার বাচ্চার! 

বৃহস্পতিবার (১৫ সেপ্টেম্বর) রাত ৮টা থেকে ‘নিঃশ্বাস’ চরকিতে দেখা যাবে।

বাংলাদেশ সময়: ১৫০৫ ঘণ্টা, সেপ্টেম্বর ১৪, ২০২২
জেআইএম
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।