ঢাকা, রবিবার, ৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৯ মে ২০২৪, ১০ জিলকদ ১৪৪৫

বিনোদন

ইবিতে ‘মনপুরা, ইনসেপশন’ চলচ্চিত্র প্রদর্শনী

ইবি করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৬ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
ইবিতে ‘মনপুরা, ইনসেপশন’ চলচ্চিত্র প্রদর্শনী

ইবি (কুষ্টিয়া): ইসলামী বিশ্ববিদ্যালয়ে (ইবি) চলচ্চিত্র সংসদের (ইবিচস) উদ্যোগে চলচ্চিত্র প্রদর্শনী করা হয়েছে।  

বুধবার (১৯ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের বীরশ্রেষ্ঠ হামিদুর রহমান মিলনায়তনে এটি প্রদর্শন করা হয়।

 

সকাল সাড়ে ১০টার দিকে গিয়াস উদ্দিন সেলিম পরিচালিত গ্রামবাংলার পটভূমিতে নির্মিত, পারিবারিক ও প্রেমের গল্পের ‘মনপুরা’ ছবি প্রদর্শনের মাধ্যমে পর্দা উঠে চলচ্চিত্র প্রদর্শনীর। পরে দুপুর ১টার দিকে বিখ্যাত পরিচালক ক্রিস্টোফার নোলানের পরিচালিত সায়েন্স ফিকশন চলচ্চিত্র ‘ইনসেপশন’ প্রদর্শন করা হয়।  

চলচ্চিত্র দেখতে আসা চারুকলা বিভাগের শিক্ষার্থী জয়া শ্রী বলেন, বিশ্ববিদ্যালয়ে এমন আয়োজন মুগ্ধ করেছে। সামনে আরও এমন ভিন্নধর্মী আয়োজন আশা করি। আজকের চলচ্চিত্রটি অনেক সুন্দর ছিল। বিশেষ করে চঞ্চল চৌধুরী ও মিলির অভিনয় মুগ্ধ করেছে। মনপুরা ছবির গানগুলোও অসাধারণ ছিল। সব মিলিয়ে পুরো সময়টা উপভোগ করেছি।  

এমন আয়োজনের বিষয়ে জানতে চাইলে চলচ্চিত্র সংসদের সভাপতি তৌফিক আহমেদ বলেন, শিক্ষার্থীদের এসবের প্রতি একটা চাহিদা রয়েছে। আর আমাদের মিলনায়তনের মতো এতো সুন্দর একটা জায়গা আছে, এজন্য আমরা এটাকে কাজে লাগাতে পারি। পাশাপাশি শিক্ষার্থীদের এই চাহিদা পূরণের জন্যই মূলত আজকে আমাদের এই আয়োজন। ’

উল্লেখ্য, ষাটের দশকে দানা বাঁধা চলচ্চিত্র সংসদ আন্দোলনকে বুকে ধারণ করে ইসলামী বিশ্ববিদ্যালয়ে সুস্থ ধারার সাংস্কৃতিক পরিবেশ সৃষ্টির তাগিদে বিশ্ববিদ্যালয়ের কয়েকজন প্রত্যয়ী তরুণের হাতে ২০১০ সালের ৪ এপ্রিল ‘ইসলামী বিশ্ববিদ্যালয় চলচ্চিত্র সংসদ’ আত্মপ্রকাশ ঘটে।  

সুস্থ ধারার শিল্পমান সমৃদ্ধ চলচ্চিত্র কর্মের প্রদর্শনী আয়োজনের মাধ্যমে প্রত্যক্ষভাবে চলচ্চিত্র দর্শক সৃষ্টি করা, চলচ্চিত্র বিষয়ক পঠন-পাঠন দ্বারা মাধ্যমটিকে যথার্থ রূপে উপলব্ধি করার লক্ষে এই সংগঠন প্রতিষ্ঠালগ্ন থেকে কাজ করে যাচ্ছে।

বাংলাদেশ সময়: ১৮০৫ ঘণ্টা, অক্টোবর ১৯, ২০২২
এসআরএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।