ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

‘নগ্ন’ হতেও কুন্ঠাবোধ নয়, তবে যে চরিত্রে না রাধিকার

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
‘নগ্ন’ হতেও কুন্ঠাবোধ নয়, তবে যে চরিত্রে না রাধিকার রাধিকা আপ্তে

গল্পের চরিত্রের প্রয়োজনে ক্যামেরার সামনে ‘নগ্ন’ হতেও কুন্ঠাবোধ করেননি রাধিকা আপ্তে। ‘প্রাচড’ সিনেমার একটি দৃশ্যে উন্মুক্ত উর্ধাঙ্গে দেখা গিয়েছিল রাধিকাকে।

আদিল হুসেনের সঙ্গে রাধিকার সেই দৃশ্য নিয়ে কম হইচই হয়নি। বোল্ড দৃশ্যে অভিনয়ে আপত্তি না থাকলেও সেক্স কমেডিতে কাজ করতে রাজি নন রাধিকা।

বরুণ ধাওয়ানের সঙ্গে ‘বদলাপুর’ সিনেমায় কাজ করবার পর একটি সেক্স কমেডির অফার এসেছিল রাধিকার কাছে। তবে সেই অফার ফিরিয়ে দিয়েছেন এই অভিনেত্রী।

বদলাপুরের বিনয় পাঠকের স্ত্রীর চরিত্রে দেখা গিয়েছিল রাধিকাকে। বরুণের হাত থেকে স্বামীর জীবন বাঁচাতে নগ্ন হয়েছিলেন রাধিকা, এরপরই একের পর এক সেক্স কমেডির অফার আসতে থাকে তার কাছে।

তবে রাধিকার স্পষ্ট জবাব, সেক্স কমেডিতে নারী শরীরকে পণ্য হিসাবে তুলে ধরা হয়, যা মেয়েদের জন্য অবমাননাকর। সেই কারণেই এমন সিনেমার অংশ হতে চান না তিনি।  

এক সাক্ষাৎকারে অভিনেত্রী বলেন, ‘আমার ব্যক্তিগতভাবে সেক্স কমেডির সঙ্গে কোনো সমস্যা নেই। যেমন ধরুন হান্টার (২০১৫) কিন্তু এই ঘরানারই সিনেমা। কিন্তু অতীতে যে ধরণের সেক্স কমেডি আমরা দেখেছি সেগুলো মেয়েদের জন্য খুবই অবমাননাকর, কারণ সেখানে নারী শরীরকে পণ্য হিসাবে তুলে ধরা হয়েছে। আর সেই হিউমারটা আমি নিতে পারি না। তাই আমি সেই ধরণের সিনেমায় কাজ করি না। ’

রাধিকা আরো বলেন, ‘চিত্রনাট্য পড়লেই জানা যায় কী ধরণের সিনেমা বানাতে চাইছেন পরিচালক। সেখানে কোন ধরনের মশকরা রয়েছে। ’

তার কথায়, ‘সিনেমাতে কোনো পুরুষের শ্রেষ্ঠত্বে বিশ্বাসী লোক যখন মেয়েদের নিয়ে উদ্ভট কোনো জোকস বলে, সেটায় আপত্তি নেই। সেই গল্পে পরিচালক কী দেখাতে চাইছেন সেটা জরুরি। কিন্তু এমন যেন না হয়, সেই বিষয়টাকে সেলিব্রেশন হিসাবে দেখানো হচ্ছে। সেটা গ্রহণযোগ্য নয়। তাহলে আমি কোনওদিন ওই সিনেমার অংশ হব না। ’ 

শেষবার রাধিকাকে ‘বিক্রম বেদা’ সিনেমায় দেখা গেছে। এতে সাইফের আইনজীবী স্ত্রী হিসাবে ধরা দিয়েছিলেন তিনি। আগামীতে তাকে দেখা যাবে ‘মনিকা ও মাই ডার্লিং’-এ।

বাংলাদেশ সময়: ১৮৫৬ ঘণ্টা, অক্টোবর ২৭, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।