ঢাকা, সোমবার, ১৭ আষাঢ় ১৪৩১, ০১ জুলাই ২০২৪, ২৩ জিলহজ ১৪৪৫

বিনোদন

জন্মদিনে লাকী আখান্দের সুর করা গান প্রকাশ মেহরীনের

বিনোদন ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
জন্মদিনে লাকী আখান্দের সুর করা গান প্রকাশ মেহরীনের মেহরীন মাহমুদ

সংগীত জীবনের শুরু থেকেই নিজস্ব স্টাইলে গান গাইছেন কণ্ঠশিল্পী মেহরীন মাহমুদ। সুরের জাদুতে অসংখ্য মানুষের হৃদয় জয় করেছে বাংলাদেশের পপ গানের এই শিল্পী।

ক্যারিয়ারের আড়াই দশকের বেশি সময়ের লম্বা সফরে তার সম-সাময়িক বা অনেকেই গান নিয়ে লম্বা রেসের দৌড়ে থমকে গেছেন। কিন্তু সপ্রতিভা ও স্বাচ্ছন্দ্য নিয়ে এখনো সুনাম ও সম্মানের সঙ্গে টিকে আছেন মেহরীন।  

পপ গানের শ্রোতাপ্রিয় এ শিল্পীর জন্মদিন রবিবার (৩০ অক্টোবর)। নিজের জন্মদিনে অন্যরকম এক খবর জানিয়েছিলেন তিনি।  

জানা গেছে, এবারের জন্মদিনে নিজের ইউটিউব চ্যানেলে প্রয়াত লাকী আখান্দের সুর করা একটি গান প্রকাশ করেছেন তিনি। গানের শিরোনাম ‘সে গানের পাখি’।  

গোলাম মোরশেদের কথায় গানটি সুর করেছিলেন লাকী আখান্দ। এর সংগীতায়োজন করেছেন বায়েজিক আহমেদ রূপক। গানের ভিডিওতে অংশ নিয়েছেন মেহরীন নিজেই। ভিডিওর নির্দেশনা দিয়েছেন এসআরএফ খান শুভ্র।  

ঢাকা বিশ্ববিদ্যালয় থেকে ইংরেজি সাহিত্যে এম এ (সম্মান) স্নাতক ডিগ্রি লাভ করেন মেহরীন মাহমুদ। ১৯৯৪ সালে কর্মজীবন শুরু করেন এবং তার প্রথম গানের অ্যালবাম প্রকাশিত হয় ২০০০ সালে। এর আগে মডেলিং ও সংবাদ পাঠিকা হিসেবেও কাজ করেছেন মেহরীন।  

এই শিল্পীর উল্লেখযোগ্য অ্যালবামের মধ্যে রয়েছে- আনারি (২০০০), দেখা হবে (২০০২), মনে পড়ে তোমায় (২০০৪), একটি রোমাঞ্চকর প্রতিযোগিতা (২০০৫), ডোন্ট ফরগেট মি. (২০০৬), তুমি আসবে বলে (২০০৮), সপ্তম (২০১৫)।

বাংলাদেশ সময়: ১৬০৪ ঘণ্টা, অক্টোবর ৩০, ২০২২
এনএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।