ঢাকা, শনিবার, ৬ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

গাইবান্ধায় হিমালয়ান প্রজাতির শকুন উদ্ধার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৩৬ ঘণ্টা, ডিসেম্বর ১৭, ২০২২
গাইবান্ধায় হিমালয়ান প্রজাতির শকুন উদ্ধার

গাইবান্ধা: পলাশবাড়ী উপজেলায় হিমালয়ান গৃধিনী প্রজাতির একটি শকুন উদ্ধার করেছে বন বিভাগ।  শনিবার (১৭ ডিসেম্বর) দুপুরে উপজেলার বেতকাপা ইউনিয়নের হাসনের পাড়া গ্রাম থেকে শকুনটি উদ্ধার করা হয়।

এ উদ্ধারকাজে সহযোগিতা করে শিক্ষার্থীদের পরিবেশবাদী সংগঠন টিম ফর এনার্জি অ্যান্ড এনভায়রনমেন্টাল রিসার্চ (তীর) গাইবান্ধা সরকারি কলেজ শাখা।

তীর’র গাইবান্ধা সরকারি কলেজ শাখা সভাপতি জাহিদ রায়হান জানান, সকাল ৭টার দিকে শকুনটিকে দেখতে পায় এলাকাবাসী। ১২ ফিটের ডানায় ভর করে দীর্ঘ পথ পাড়ি দিতে গিয়ে ক্লান্ত হয়ে শকুনটি একটি গাছে আশ্রয় নেয়। খাবারের খোঁজ ও বিশ্রামের জন্য শকুনটি মাটিতে নেমে এলে সেটিকে এলাকাবাসী ধরে ফেলে।

তিনি আরও জানান, খবর পেয়ে বিষয়টি জেলা ভারপ্রাপ্ত বন কর্মকর্তা শরিফুল ইসলামকে জানানো হয়। পরে বন বিভাগ ও তীরের চার সদস্যের একটি স্বেচ্ছাসেবী টিম ঘটনাস্থল থেকে শকুনটি উদ্ধার করে নিয়ে আসে।

জেলা বন বিভাগের ভারপ্রাপ্ত কর্মকর্তা শফিকুল ইসলাম জানান, উদ্ধারকৃত পাখিটিকে দিনাজপুরে শকুন পরিচর্যা কেন্দ্রে পাঠানো হয়েছে।

বাংলাদেশ সময়: ১৯৩৫ ঘণ্টা, ১৭ ডিসেম্বর, ২০২২
এমজে

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।