ঢাকা, বুধবার, ১৪ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

ফরিদপুরে ‘তক্ষক’ পাচার চক্রের চার সদস্য গ্রেফতার

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ০৮৫৭ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
ফরিদপুরে ‘তক্ষক’ পাচার চক্রের চার সদস্য গ্রেফতার

ফরিদপুর: ফরিদপুরে বিলুপ্তপ্রায় প্রাণী তক্ষক পাচার চক্রের চার সদস্যকে গ্রেফতার করেছে জেলা গোয়েন্দা (ডিবি) পুলিশ।

মঙ্গলবার (২৪ জানুয়ারি) সকালে জেলা গোয়েন্দা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মামুনুর রশীদ গ্রেফতারের বিষয়টি বাংলানিউজকে নিশ্চিত করেছেন।

এর আগে সোমবার (২৩ জানুয়ারি) রাত ১১টার দিকে জেলা শহরের মধ্য আলীপুরের একটি বাড়ি থেকে ওই চার পাচারকারীকে গ্রেফতার করা হয়। একই সময় ওই বাড়ি থেকে তক্ষকটি জব্দ করা হয়।  

গ্রেফতাররা হলেন, ফরিদপুরের ভাঙ্গা উপজেলার মীরাকান্দা গঙ্গাদরদী এলাকার আ. রশিদ মাতুব্বরের ছেলে আল মামুন মাতুব্বর (৪০), একই উপজেলার ধর্মদী গ্রামের আব্দুর রাজ্জাকের ছেলে মতিয়ার রহমান (৪৫), ফরিদপুর জেলা শহরের মধ্য আলীপুর এলাকার আব্দুর রব শরীফের স্ত্রী তাজিয়া আক্তার (৪২) ও কুষ্টিয়া জেলার পূর্ব আবদালপুর এলাকার আজিজুল হকের ছেলে নাসির উদ্দিন (৪০)।

জেলা গোয়েন্দা পুলিশের ওসি মামুনুর রশীদ জানান, গোপন সংবাদের মাধ্যমে জানতে পারি, কয়েকজন পাচারকারী জেলা শহরের মধ্য আলীপুরের একটি বাড়িতে তক্ষক কেনা-বেচা করছেন। এমন সংবাদের ভিত্তিতে ডিবি পুলিশের একটি টিম ওই বাড়িতে অভিযান চালিয়ে তক্ষক পাচার চক্রের চার সদস্যকে গ্রেফতার করে। একই সময় ওই বাড়ি থেকে ১৫ ইঞ্চি লম্বা একটি তক্ষক জব্দ করা হয়।

এ ব্যাপারে আইনগত ব্যবস্থা প্রক্রিয়াধীন বলেও জানান গোয়েন্দা পুলিশের এ কর্মকর্তা।

বাংলাদেশ সময়: ০৮৫৫ ঘণ্টা, জানুয়ারি ২৪, ২০২৩
এসআইএ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।