ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

মেঘনায় ভেসে উঠল মৃত ডলফিন, পুঁতে ফেলা হলো মাটিতে

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
মেঘনায় ভেসে উঠল মৃত ডলফিন, পুঁতে ফেলা হলো মাটিতে

লক্ষ্মীপুর: লক্ষ্মীপুরের রামগতির মেঘনা নদীতে একটি মৃত ডলফিন ভেসে উঠেছে। সেটিকে রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির সদস্যরা উদ্ধার করে।

পরে ডলফিনটিকে মাটিতে পুঁতে ফেলা হয়। শনিবার (১৯ আগস্ট) সকালে ডলফিনটি পাওয়া যায়।  

বিষয়টি নিশ্চিত করেন রামগতির বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির ইনচার্জ (পরিদর্শক) মো. ফেরদৌস আহম্মদ।

তিনি জানান, রামগতি থানাধীন বড়খেরী নৌ-পুলিশ ফাঁড়ির আওতাধীন মেঘনা নদীতে একটি মৃত ডলফিন ভেসে ওঠে। পরে সেটিকে উদ্ধার করা হয়। এটি প্রায় অর্ধ পচা ছিল। এর দৈর্ঘ্য প্রায় পাঁচ ফুট এবং ওজন প্রায় ১২০ কেজি।

তিনি জানান, ডলফিন মাছটির সম্মুখের নিচের চোয়াল ভাঙ্গা গায়ের বিভিন্ন স্থানের চামড়া পচা খসে পড়েছে। ধারণা করা হচ্ছে, প্রায় ৮/১০ দিন আগে কোন নৌ-যানের পাখার আঘাতে ডলফিনটির সম্মুখের নিচের চোয়াল ভেঙে যায়। এতে খাবার খেতে না পারায় তার মৃত্যু হয়েছে।

তিনি আরও জানান, উপজেলা মৎস্য, প্রাণিসম্পদ ও বন কর্মকর্তাদের সঙ্গে আলোচনা করে ডলফিনটি মাটি চাপা দেওয়া হয়েছে।   এ সময় উপজেলা মৎস্য অফিসারের প্রতিনিধি অফিসার মো. রুহুল কবির, উপজেলা লাইভ টোক অফিসারের প্রতিনিধি আব্দুর কাদের মামুন, উপজেলা ফরেস্ট অফিসারের প্রতিনিধি মো. জাকির হোসেন উপস্থিত ছিলেন।

বাংলাদেশ সময়: ২০০৫ ঘণ্টা, আগস্ট ১৯, ২০২৩
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।