ঢাকা, শুক্রবার, ২৯ চৈত্র ১৪৩০, ১২ এপ্রিল ২০২৪, ০২ শাওয়াল ১৪৪৫

পরিবেশ ও জীববৈচিত্র্য

আলীকদমে ভাল্লুকের দুই শাবক উদ্ধার, আটক ১

ডিস্ট্রিক্ট করেসপন্ডেন্ট | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫২৭ ঘণ্টা, এপ্রিল ২, ২০২৪
আলীকদমে ভাল্লুকের দুই শাবক উদ্ধার, আটক ১

বান্দরবান: বান্দরবানের আলীকদমে দুইটি ভাল্লুকের শাবকসহ আলাউদ্দিন (২৪) নামের এক যুবককে আটক করেছে পুলিশ। মঙ্গলবার (২ এপ্রিল) সকালে বান্দরবান জেলা পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের সঙ্গে এক প্রেস বিফ্রিংয়ে বিষয়টি নিশ্চিত করেন বান্দরবানের পুলিশ সুপার (এসপি) সৈকত শাহীন।



পুলিশ সুপার সৈকত শাহীন জানান, পুলিশের একটি টিম গোপন সংবাদের ভিত্তিতে সোমবার (১ এপ্রিল) সন্ধ্যায় উপজেলার দুই নম্বর চৈক্ষ্যং ইউনিয়নের দুই নম্বর ওয়ার্ডের শিবাতলীপাড়ায় অভিযান চালায়। এ সময় মো. আলাউদ্দিন নামের এক মোটরসাইকেল আরোহীকে তল্লাশি করে মোটরসাইকেলে বস্তার মধ্যে দুইটি ভাল্লুকের শাবক উদ্ধার করে পুলিশ।

পুলিশ সুপার সৈকত শাহীন আরও জানান, বন্যপ্রাণী পাচারের দায়ে মোটরসাইকেলসহ আটক করা হয় আলাউদ্দিনকে। তিনি উপজেলার তিন নম্বর ওয়ার্ডের বাসিন্দা শামশুল আলমের ছেলে। এ ঘটনায় আলাউদ্দিনের নামে একটি মামলা দায়েরের প্রস্তুতি চলছে। উদ্ধার হওয়া ভাল্লুকের শাবক দুইটি ডুলহাজারা সাফারিপার্কে অবমুক্ত করার জন্য আইনি কার্যক্রম চলছে।

প্রেস বিফ্রিংয়ে এ সময় আরও উপস্থিত ছিলেন অতিরিক্ত পুলিশ সুপার (প্রশাসন ও অর্থ) হোসাইন মো. রায়হান কাজেমী, অতিরিক্ত পুলিশ সুপার (ক্রাইম অ্যান্ড অপ্স) মো. আবদুল করিম, সহকারী পুলিশ সুপার (ডিএসবি) মো. ছালাহ উদ্দিন, জেলা গোয়েন্দা শাখার ইনচার্জ মো. আতিকুর রহমান, সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আব্দুল জলিলসহ পুলিশের বিভিন্ন কর্মকর্তা এবং বিভিন্ন প্রিন্ট ও ইলেকট্রনিক মিডিয়ার সাংবাদিকরা।

বাংলাদেশ সময়: ১৫২৬ ঘণ্টা, এপ্রিল ০২, ২০২৪
এএটি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।