ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফিচার

বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় ও মোনাজাত

শাকিল আহমেদ, স্টাফ ফটো করেসপন্ডেন্ট  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮০৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
বৃষ্টির জন্য বিশেষ নামাজ আদায় ও মোনাজাত

ঢাকা: তীব্র গরমে অতিষ্ঠ হয়ে পড়েছে জনজীবন। এমন অবস্থায় রূপগঞ্জে বৃষ্টির জন্য বিশেষ নামাজ (সালাতুল ইসতিসকা) আদায় করা হয়েছে।

কয়েক দিনের টানা তাপদাহে পুড়ছে রাজধানীসহ সারাদেশ। আর এই তাপদাহ থেকে মুক্তি পেতে বৃষ্টির জন্য আল্লাহর কাছে বিশেষ নামাজ আদায় করা হয়। নামাজ শেষে অনাবৃষ্টি এবং গরম থেকে মুক্তির জন্য মহান আল্লাহর রহমত কামনা করে মোনাজাত করা হয়।

এ সময় মুসল্লিরা অঝোরে চোখের পানি ছেড়ে দিয়ে তওবা ও ক্ষমা প্রার্থনা করেন। একই সঙ্গে চলমান বৈশ্বিক সংকট থেকে মুক্তির জন্যও দোয়া করা হয়।

মঙ্গলবার (১৮ এপ্রিল) সকাল ১১টায় চনপাড়া শেখ রাসেলনগর ইউনিয়নের কেন্দ্রীয় ঈদগাহ মাঠে প্রায় শতাধিক মুসল্লি নিয়ে নামাজ আদায় করা হয়।

কায়েতপাড়া ইউনিয়নের শেখ রাসেলনগর ইউনিয়নের ১নং ওয়ার্ডের বাইতুল ফালাহ জামে মসজিদের উদ্যোগে এক বিশেষ মোনাজাতের আয়োজন করা হয়। মোনাজাতের আগে দুই রাকাআত নফল নামাজ আদায় করে মহান আল্লাহ তায়ালার কাছে বৃষ্টির জন্য প্রার্থনা করেন শেখ রাসেলনগর ইউনিয়নের সর্বস্তরের জনগণ।

নামাজে ইমামতি করেন বায়তুল ফালাহ জামে মসজিদের পেশ ইমাম মুফতি শরিফুল ইসলাম। মোনাজাত পরিচালনা করেন শেখ রাসেল নগর ইউনিয়ন পরিষদের ইমাম ঐক্য পরিষদের সভাপতি মাওলানা মুফতি আব্দুর রাজ্জাক।

এ সময় তীব্র গরম থেকে রক্ষা পেতে রাজধানীসহ সারাদেশের মানুষের জন্য দোয়া করা হয়। এছাড়াও তীব্র গরমে গর্ভবতী মা, শিশু ও বৃদ্ধদের জন্য বিশেষ মোনাজাত করা হয়।

মোনাজাত শেষে মুফতি আব্দুর রাজ্জাক জানান, আজকের মধ্যে বৃষ্টি না হলে আগামী দুই দিনেও বৃষ্টির জন্য নামাজ আদায় ও বিশেষ দোয়া আয়োজন করা হবে।

বিশেষ দোয়ায় আরও উপস্থিত ছিলেন মাওলানা আজিজুর রহমান শেখ, মাওলানা মাসুদুল হাসান, মাওলানা আব্দুল হান্নানসহ অনেকে।

বাংলাদেশ সময়: ১৭৪৮ ঘণ্টা, এপ্রিল ১৮, ২০২৩
এনএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।