ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

মেসিকে ব্রাজিলের মারাকানায় আমন্ত্রণ, নেওয়া হবে পায়ের ছাপ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
মেসিকে ব্রাজিলের মারাকানায় আমন্ত্রণ, নেওয়া হবে পায়ের ছাপ

৩৬ বছরের খরা ঘুচিয়ে বিশ্বকাপের শিরোপা ঘরে তুললো আর্জেন্টিনা। অপরদিকে তাদের চিরপ্রতিদ্বন্দ্বী ব্রাজিলের স্বপ্নভঙ্গ হয়েছে কোয়ার্টার ফাইনালেই।

তবে অখুশি নয় দেশটি। লাতিন আমেরিকাতেই বিশ্বকাপ যাওয়ায় উচ্ছ্বসিত দেশটির তারকা ফুটবলাররা; ইতোমধ্যেই আলবেসিলেস্তেদের শুভেচ্ছা জানিয়েছেন অনেকেই।

এবার আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতানোর নায়ক মেসিকে আমন্ত্রণ করেছে দেশটি। তাদের বিখ্যাত মারাকানা স্টেডিয়ামের ‘হল অফ ফেমে’তার নাম যুক্ত করা হব। যে কারণে পায়ের ছাপ লাগবে পিএসজির এই ফরোয়ার্ডের।  

মারাকানা স্টেডিয়ামের পরিচালনাকারী রিও ডি জেনেইরোর প্রাদেশিক ক্রীড়া সুপারিনটেনডেন্টস মেসিকে আমন্ত্রণ জানিয়েছেন। সভাপতি আদ্রিয়ানো সান্তোস মেসির কাছে আমন্ত্রণপত্র পাঠিয়েছেন আর্জেন্টাইন এফএ’র মাধ্যমে। আমন্ত্রণপত্রে লেখা হয়েছে, ‘মেসি এরই মধ্যে মাঠ ও মাঠের বাইরে তাঁর গুরুত্ব দেখিয়েছেন। তিনি এমন খেলোয়াড়, যিনি ফুটবলের বহু বছরের ইতিহাসে সর্বোচ্চ অবস্থানে। তাকে মারাকানায় শ্রদ্ধা জানানোর চেয়ে উপযুক্ত কিছুই আর হতে পারে না। ’

মেসি যদি ব্রাজিলের আমন্ত্রণে সাড়া দিয়ে ব্রাজিলে যান, তাহলে বিরাট সম্মানে ভূষিত হবেন তিনি। ফুটবলের কিংবদন্তিদের সঙ্গেই তার পায়ের ছাপও থাকবে মারাকানায়। ব্রাজিলের পেলে, গ্যারিঞ্চা, রিভেলিনো, রোনালদো নাজারিওর পাশাপাশি চিলির এলিয়াস ফিগুয়েরোয়া, সার্বিয়ার ডিজান পেটকোভিচ, পর্তুগালের ইউসেবিও, উরুগুয়ের সেবাস্তিয়ান আবরিউ ও জার্মানির ফ্রাঞ্জ বেকেনবাওয়ার মারাকানায় গিয়ে পায়ের ছাপ দিয়েছেন।

বাংলাদেশ সময়: ১৬৩২ ঘণ্টা, ডিসেম্বর ২১, ২০২২
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।