ঢাকা, রবিবার, ১১ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৬ মে ২০২৪, ১৭ জিলকদ ১৪৪৫

ফুটবল

কোর্তোয়ার হাত ধরে ফাইনালে রিয়াল 

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
কোর্তোয়ার হাত ধরে ফাইনালে রিয়াল 

লা লিগায় কিছুদিন আগেই ভিয়ারিয়ালের কাছে হেরেছে রিয়াল মাদ্রিদ। বাজে ফর্মের সেই ছাপ স্প্যানিশ সুপার কাপেও টেনে আনে তারা।

তবে আরও একবার ত্রাণকর্তা রূপে হাজির হন গোলরক্ষক থিবো কোর্তোয়া। তার হাত ধরেই ভ্যালেন্সিয়াকে টাইব্রেকারে ১(৪)-১(৩) গোলে হারিয়ে ফাইনালে উঠেছে কার্লো আনচেলত্তির দল।

সৌদি আরবের কিং ফাহাদ স্টেডিয়ামে রিয়ালের শুরুটা হয়েছিল ভালোই। ১৫ মিনিট তিনবার জালে বল ফেলার সুযোগ পায় তারা। কিন্তু কাঙ্খিত গোলের দেখা পাচ্ছিল না। অবশেষে ৩৯ মিনিটে আসে সেই সুবর্ণ সুযোগ। এদের মিলিতাওর লং পাস দারুণভাবে খুঁজে নেয় করিম বেনজেমাকে।  কিন্তু ফ্রেঞ্চ স্ট্রাইকারকে বক্সের ভেতরই ফাউল করে বসেন ভ্যালেন্সিয়া ডিফেন্ডার কমার্ত।

পেনাল্টি থেকে গোল করতে কোনো ভুল করেননি বেনজেমা। যদিও খুব বেশি সময় পিছিয়ে থাকতে হয়নি ভ্যালেন্সিয়াকে। দ্বিতীয়ার্ধের শুরুর মিনিটেই সমতা ফিরিয়ে চমকে দেয় তারা।  লাতোর দুর্দান্ত লং পাস থেকে ভলিতে গোল করেন স্যামুয়েল লিনো। তারপর থেকেই খেই হারাতে থাকে রিয়াল। কোনো গোল করতে না পারায় অতিরিক্ত সময়ে গড়ায় খেলা। সেখানেও দুই দলকে বিচ্ছিন্ন করা যায়নি। যদিও ভিনিসিয়ুস জুনিয়র সুবর্ণ সুযোগ পেয়েছিলেন রিয়ালকে জেতানোর। কিন্তু তার ক্লোজ রেঞ্জ শটটি ঠেকিয়ে দেন ভ্যালেন্সিয়া গোলরক্ষক জর্জি মামারদাশভিলি।

টাইব্রেকারে রিয়ালের হয়ে গোল করেন বেনজেমা, লুকা মদ্রিচ, টনি ক্রুস ও মার্কো এসেনসিও। কিন্তু ভ্যালেন্সিয়ার  হয়ে মিস করেন এরে কোমার্ত। তার দুর্বল শট বেশ সহজেই ঠেকিয়ে দেন কোর্তোয়া। একইভাবে হোসে গায়াকেও গোলবঞ্চিত করেন তিনি। যার ফলে ফাইনালে জায়গা নিশ্চিত করে রিয়াল।

একই মাঠে টুর্নামেন্টের অপর সেমিফাইনালে আজ বাংলাদেশ সময় রাত ১টায় রিয়াল বেতিসের মুখোমুখি হবে বার্সেলোনা।

বাংলাদেশ সময়: ১১৪৫ ঘণ্টা, জানুয়ারি ১২, ২০২৩
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।