ঢাকা, বৃহস্পতিবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৯ ফেব্রুয়ারি ২০২৪, ১৮ শাবান ১৪৪৫

ফুটবল

৬ বছরে টানা ২৫১ ম্যাচ খেলার পর থামলেন তিনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
৬ বছরে টানা ২৫১ ম্যাচ খেলার পর থামলেন তিনি

লা লিগায় টানা ৩০০ ম্যাচ খেলতে চেয়েছিলেন ইনাকি উইলিয়ামস। কিন্তু না, ২৫১ ম্যাচেই থামতে হলো এই ফরোয়ার্ডকে।

ইনজুরির কারণে গতকাল সেলতা ভিগোর বিপক্ষে ম্যাচে খেলতে পারেননি তিনি। তাকে ছাড়া জয়ও পায়নি আতলেতিকো বিলবাও। সেলতা ভিগোর কাছে হেরেছে ১-০ গোলে।

২০১৬ সালের ২০ এপ্রিল থেকে লা লিগায় টানা ম্যাচ খেলতে থাকেন ইনাকি। ইনজুরি কিংবা ফর্ম কোনো কিছুই তার বাধা হয়ে দাঁড়াতে পারেনি। ছয় বছরেরও বেশি সময় (১১৭৪ দিন) বিলবাওয়ে একাদশে নিয়মিত সদস্য ছিলেন তিনি। তার অবিশ্বাস্য এই কীর্তি আধুনিক ফুটবলে আর দেখা যাবে না বলে মনে করেন অনেকেই।

ইনাকির খেলা সেই ২৫১ ম্যাচে ভেতর ৮৯ ম্যাচে জয়, ৭৮ ম্যাচে ড্র ও ৮৪ ম্যাচে হেরেছে বিলবাও। এর মধ্যে ৫০ গোল ও ৩১ অ্যাসিস্ট করেন এই ফরোয়ার্ড।   

লা লিগায় টানা ম্যাচ খেলার রেকর্ডটি ইনাকির আগে ছিল হুয়ান আন্তোনিও লারানাগার দখলে। টানা ২০২ ম্যাচ খেলেছিলেন রিয়াল সোসিয়েদাদের সাবেক এই ডিফেন্ডার। ২০২১ সালের অক্টোবরে তার রেকর্ড ছাড়িয়ে যান ইনাকি।  ১৮৮ ম্যাচ নিয়ে তিনে সোসিয়েদাদেরই সাবেক গোলকিপার লুইস মিগেল আরকোনাদা। ১৮৪ ম্যাচ নিয়ে সাবেক বার্সা গোলকিপার আন্দোনি জুবিজারেতা চার ও ১৭১ ম্যাচ নিয়ে পাঁচে আছেন রিয়াল মাদ্রিদ কিংবদন্তি আলফ্রেদো দে স্তেফানো।

বাংলাদেশ সময়: ১১৪৪ ঘণ্টা, জানুয়ারি ৩০, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।