ঢাকা, বুধবার, ১৫ ফাল্গুন ১৪৩০, ২৮ ফেব্রুয়ারি ২০২৪, ১৭ শাবান ১৪৪৫

ফুটবল

এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন চার নারী ফুটবলার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ৮, ২০২৩
এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন চার নারী ফুটবলার

খেলার পাশাপাশি নিজেদর লেখাপড়াটাও ঠিকভাবেই চালিয়ে নিচ্ছেন বাংলাদেশের নারী ফুটবলাররা। সারা বছরেই বাফুফের ক্যাম্পে থাকা ফুটবলাররা খেলার পাশাপাশি মনযোগি নিজেদের লেখাপড়ার প্রতিও।

জাতীয় নারী দলের সাবিনা, কৃষ্ণারা বর্তমানে বিশ্ববিদ্যালয়ে পড়ছেন। তাদের অনুজরা আজ (৮ ফেব্রুয়ারি) এইচএসসির ধাপ পার হয়েছেন। এবার উচ্চ মাধ্যমিক (এইচএসসি) পরীক্ষা দিয়েছিলেন নারী ফুটবল ক্যাম্পের চারজন। তারা হলেন- রেহেনা, রিতু পর্না চাকমা, আঁখি খাতুন ও শামসুন্নাহার। বাফুফে ক্যাম্পে থাকা চার নারী ফুটবলারই পরীক্ষায় পাস করেছেন।

চার নারী ফুটবলারের মধ্যে শামসুন্নাহার ছাড়া বাকিরা পরীক্ষা দিয়েছিলেন বাংলাদেশ ক্রীড়া শিক্ষা প্রতিষ্ঠান (বিকেএসপি) থেকে। চারজনের মধ্যে ৪.৫৮ পয়েন্ট পেয়ে পাস করেছেন রেহেনা। রিতু ও আঁখি পেয়েছেন ৪.৫০। শামসুন্নাহার পেয়েছেন ২.৫৮।  

ক্যাম্পের চার ফুটবলারের মধ্যে রিতু, আঁখি ও শামসুন্নাহার জাতীয় দলের খেলোয়াড়। রেহেনা খেলেন অনূর্ধ্ব-২০ দলে। এছাড়া সদ্য জাতীয় দল থেকে বাদ পড়া সাজেদাও কৃতিত্বের সঙ্গে এইচএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। নেপালে সিনিয়র সাফ স্কোয়াডে ছিলেন সাজেদা।

নারী ফুটবলাররা বছরব্যাপীই বাফুফে ভবনের ক্যাম্পে থেকে অনুশীলন করেন। খেলা ও অনুশীলনের ফাঁকে ফাঁকে তারা লেখাপড়া করেন। মাঠে তারা যেমন ভালো ফুটবল খেলেন, তেমন ভালো পড়াশুনাতেও। খেলার ব্যস্ততার মাঝে পরীক্ষা দিয়ে পাস করে নিজেদের মেধার পরিচয়ও দিয়েছেন তারা।

বাংলাদেশ সময়: ১৬৪৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ০৮, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।