ঢাকা, সোমবার, ৯ বৈশাখ ১৪৩১, ২২ এপ্রিল ২০২৪, ১২ শাওয়াল ১৪৪৫

ফুটবল

বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের সঙ্গে ২০২৮ পর্যন্ত চুক্তি সিটির

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৮২৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
বিশ্বকাপজয়ী আর্জেন্টাইনের সঙ্গে ২০২৮ পর্যন্ত চুক্তি সিটির

কাতার বিশ্বকাপের আগে খুব একটা পরিচিত ছিলেন না হুলিয়ান আলভারেস। গত বছরের শুরুতেই তার সঙ্গে চুক্তি করে ম্যানচেস্টার সিটি।

কিন্তু সেই বছরের জুন পর্যন্ত লোনে রিভারপ্লেটের হয়ে খেলেন তিনি। চলতি মৌসুমের শুরুর দিকে সেভাবে সুযোগও পাননি সিটির একাদশে। তবে বিশ্বকাপে নিজের জাত চেনান এই ফরোয়ার্ড। আর্জেন্টিনাকে বিশ্বকাপ জেতাতে রাখেন অনন্য ভূমিকাও।

মাত্র কয়েক মাসের ব্যবধানে প্রচুর জনপ্রিয়তা পাচ্ছেন আলভারেস। সিটিও তার সামর্থ্য দেখে বেশ উৎফুল্ল। তাই আর্জেন্টাইন এই ফরোয়ার্ডের সঙ্গে চুক্তির মেয়াদ আরও এক বছর বাড়িয়েছে ইংলিশ ক্লাবটি। এমনটাই জানিয়েছেন ইতালিয়ান সাংবাদিক ফাব্রিজিও রোমানো।

নতুন চুক্তি অনুযায়ী, ২০২৮ পর্যন্ত সিটিতে থাকবেন আলভারেস। বিশ্বকাপে দারুণ পারফরম্যান্সের কারণে তার পারিশ্রমিকও দ্বিগুণ হয়েছে। এখন থেকে সপ্তাহে এক লাখ পাউন্ড (বাংলাদেশি মুদ্রায় ১ কোটি ২৭ লাখ টাকা) করে পাবেন তিনি। এর আগে ২০২৭ পর্যন্ত চুক্তি ছিল দুই পক্ষের।

চলতি মৌসুমে সিটির হয়ে ৩৩ ম্যাচ খেলে ১০ গোল ও ৩ অ্যাসিস্ট করেছেন আলভারেস। বিশ্বকাপের পর থেকে বেশি ‘প্লেয়িং টাইম’ পাচ্ছেন তিনি। পাবেন না-ই বা কেন। আর্জেন্টিনার জার্সিতে বিশ্বকাপে ছয় ম্যাচে চার গোল করেন এই ফরোয়ার্ড। এর মধ্যে সেমিফাইনালে ক্রোয়েশিয়ার বিপক্ষে জোড়া গোল আসে তার পা থেকে। ফাইনালে জালের দেখা না পেলেও উপহার দেন আলো ছড়ানো পারফরম্যান্স।  

বিশ্বকাপ জিতে আসার পর সিটির থেকে রাজকীয় সংবর্ধনা পান আলভারেস। এখন পর্যন্ত মধুর সময় কাটছে তার।

বাংলাদেশ সময়: ১৮২৮ ঘণ্টা, মার্চ ১৬, ২০২৩
এএইচএস 
 
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।