ঢাকা, সোমবার, ২০ ফাল্গুন ১৪৩০, ০৪ মার্চ ২০২৪, ২২ শাবান ১৪৪৫

ফুটবল

এপ্রিলে ফ্লাডলাইটের আলোয় খেলা চলবে কিংস অ্যারেনায়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৬০৮ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এপ্রিলে ফ্লাডলাইটের আলোয় খেলা চলবে কিংস অ্যারেনায়

আর মাত্র কয়েকটা দিন। এরপরই ফ্লাডলাইটের আলোয় আলোকিত হয়ে উঠবে বসুন্ধরা কিংস অ্যারেনা।

দেশের প্রথম ক্লাব হিসেবে নিজস্ব ভেন্যু তৈরি করে অনন্য নজির গড়েছে বসুন্ধরা কিংস। ধীরে ধীরে পূর্ণতা পাচ্ছে সেই ভেন্যু। ফ্লাডলাইটের আলো কিংস অ্যারেনাকে আরও মনোমুগ্ধকর করে তুলবে। এখন অপেক্ষা শুধু সেগুলোর জ্বলে ওঠার।
   
বসুন্ধরা স্পোর্টস কমপ্লেক্সের অন্যতম গুরুত্বপূর্ণ স্থাপনা ফুটবল মাঠ বসুন্ধরা কিংস অ্যারেনায় পূর্ণাঙ্গ গ্যালারি হয়েছে আগেই। একপাশে স্টিলের দৃষ্টিনন্দন ছাউনিও এখন দৃষ্টিগোচর। এ মাসের শুরুতে উদ্বোধন করা হয়েছিল ফ্লাডলাইট স্থাপনা কাজের। এরই মধ্যে মাঠের চারপাশে লাইটসমেত চারটি টাওয়ারও উঠে গেছে।  

সাধারণত ফুটবল মাঠে ১২০০ লাক্সের ফ্লাডলাইট বসানো হয়, কিন্তু কিংস অ্যারেনায় বসানো হয়েছে ‘এ’ ক্যাটাগরির এইচডি মানের ২৫০০ লাক্সের ফ্লাডলাইট। সেই আলোতে কিংস অ্যারেনা প্রথম আলোকিত হবে যেদিন, সেটিও একটি ঐতিহাসিক ঘটনাই হবে। বসুন্ধরা কিংসের মার্কেটিং ও মিডিয়া ম্যানেজার আহমেদ শায়েক জানিয়েছেন, ‘আগামী মাসে শুরু প্রিমিয়ার লিগ ফুটবলের দ্বিতীয় পর্বেই আশা করি আমাদের দল ফ্লাডলাইটের আলোয় খেলবে। ইফতারের পর শুরু হবে ম্যাচ। ’ 

তার আগে বেশ কয়েকবার এই লাইট জ্বালিয়ে পরীক্ষা-নিরীক্ষা করে দেখা হবে। কিংস অ্যারেনার পাশেই ইনডোর গেমসের জন্য তৈরি হচ্ছে বিশাল অবকাঠামো। সেটির কাজও দ্রুত এগিয়ে চলছে। কমপ্লেক্সে শুধু কিংসের ফুটবল মাঠই নয়, বাংলাদেশ প্রিমিয়ার লিগ ক্রিকেটের দল রংপুর রাইডার্সের হোম ভেন্যুও রয়েছে। কিংস অ্যারেনা ঘেঁষে সেই মাঠে খেলা হচ্ছে নিয়মিত।

এ ছাড়া ৩০ হাজার দর্শক ধারণক্ষমতার আন্তর্জাতিক মানের পূর্ণাঙ্গ একটি ক্রিকেট স্টেডিয়াম নির্মাণাধীন। আর শুধু ফুটবল ক্রিকেটই কেন, হকি মাঠ, আর্চারি মাঠ, আন্তর্জাতিক মানের সুইমিং পুল, ভলিবল, বাস্কেটবল কোর্ট, শুটিং রেঞ্জ—সবই থাকছে এই কমপ্লেক্সে।  

‘আই’ ব্লকে গড়ে উঠছে বসুন্ধরা গলফ অ্যারেনা। থাকছে আধুনিক সুযোগ-সুবিধাসম্পন্ন ড্রাইভিং রেঞ্জ, ১৮ হোলের কোর্স। একই ব্লকে শিশুদের বিনোদনের জন্য ৫৬ বিঘা জমির ওপর গড়ে উঠেছে বসুন্ধরা টগি ক্লাব।

বাংলাদেশ সময়: ১৬০৫ ঘণ্টা, মার্চ ২৬, ২০২৩
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।