ঢাকা, বৃহস্পতিবার, ১২ বৈশাখ ১৪৩১, ২৫ এপ্রিল ২০২৪, ১৫ শাওয়াল ১৪৪৫

ফুটবল

ব্যালন ডি’অরের দৌড়ে মেসিকেই এগিয়ে রাখছেন সিলভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
ব্যালন ডি’অরের দৌড়ে মেসিকেই এগিয়ে রাখছেন সিলভা

পিএসজির হয়ে মৌসুমটা ভালো যাচ্ছে না লিওনেল মেসির। অপরদিকে ম্যানচেস্টার সিটির হয়ে রীতিমতো উড়ছেন আর্লিং হলান্ড।

অভিষেক মৌসুমেই গড়েছেন সর্বোচ্চ গোলের রেকর্ড। তারপরও নরওয়ের এই ফরোয়ার্ড নয়, বরং ব্যালন ডি’অরের লড়াইয়ে মেসিকে এগিয়ে রাখছেন বের্নার্দো সিলভা।  

ফরাসি জায়ান্টদের হয়ে মেসির মৌসুম ভালো না কাটলেও বিশ্বকাপে যে তিনি আলো ছড়িয়েছেন তা কারও অজানা নয়। পুরো আসার জুড়ে আর্জেন্টিনাকে টেনে নিয়ে জিতিয়েছেন বিশ্বকাপ। ক্যারিয়ারজুড়ে এই এক অর্জনই ছিল না মেসির। সেটিও নিজের করে নিয়ে ব্যালন ডি’অরের লড়াই জমিয়ে দিয়েছেন তিনি।  

এদিকে ইংলিশ প্রিমিয়ার লিগ জেতার অনেক কাছে অবস্থান করছে। এই মৌসুমে সিটিকে এত দূর এগিয়ে নেওয়ার পেছনে হলান্ডের রয়েছে বড় অবদান। সব প্রতিযোগিতা মিলিয়ে ৪৮ ম্যাচে ৫২ গোল কার নরওয়ের এই তারকা দলকে টিকিয়ে রেখেছেন চ্যাম্পিয়ন্স লিগেও। যদি সেটিও নিজেদের করে নেয় সিটি, তবে ব্যালন ডি’অর লড়াইয়ে অনেকটাই এগিয়ে যাবেন হলান্ড।  

অবশ্য রিয়াল মাদ্রিদ যদি চ্যাম্পিয়ন্স লিগ জেতে তবে ভিনিসিয়ুস জুনিয়রের সম্ভাবনাও দেখছেন সিলভা। তিনি বলেন, ‘যদি হলান্ড প্রিমিয়ার লিগ এবং চ্যাম্পিয়ন্স লিগ জিততে পারে, তাহলে আপনারা তাকে ব্যালন ডি’অরের আলোচনায় রাখতে পারেন। রিয়াল মাদ্রিদ যদি চ্যাম্পিয়ন্স লিগ জেতে, তাহলে ভিনিসিয়ুস জুনিয়রের সম্ভাবনা নিয়েও আলোচনা হতে পারে। ’

তবে মেসিকে সবার থেকে এগিয়ে রেখে সিটি মিডফিল্ডার বলেন, ‘সাধারণভাবে ব্যালন ডি’অরের লড়াইটা মেসি ও চ্যাম্পিয়ন্স লিগ জয়ীর মধ্যে এবং এখন পর্যন্ত আমি এটা মেসিকেই দেব। ’

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ১৫, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad