ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখলো লিভারপুল

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১০৭ ঘণ্টা, মে ১৬, ২০২৩
চ্যাম্পিয়নস লিগের আশা বাঁচিয়ে রাখলো লিভারপুল

প্রিমিয়ার লিগের ম্যাচে লেস্টার সিটিকে উড়িয়ে দিয়েছে লিভারপুল। এই জয়ে চ্যাম্পিয়নস লিগে খেলার আশা বাঁচিয়ে রাখলো অলরেডরা।

অন্যদিকে হেরে যাওয়া লেস্টারকে উঁকি দিচ্ছে রেলিগেশন অঞ্চলে নেমে যাওয়ার লজ্জা।

গতকাল রাতে লেস্টারের ঘরের মাঠ কিং পাওয়ার স্টেডিয়াম থেকে ৩-০ গোলের জয় নিয়ে ফিরেছে ইয়ুর্গেন ক্লপের শিষ্যরা। প্রথমার্ধে জোড়া গোল করেন কার্টিস জোনস। দ্বিতীয়ার্ধে স্বাগতিকদের কফিনে শেষ পেরেক ঠুকে দেন ট্রেন্ট আলেকজান্ডার-আর্নল্ড। তিনটি গোলেই পরোক্ষ অবদান রেখেছেন মোহামেদ সালাহ।  

ম্যাচের শুরুতে অবশ্য বেশ গোছানো ফুটবল খেলেছে লেস্টার। নিজেদের রক্ষণ দারুণভাবে সামলেত মাঝে মাঝে আক্রমণেও যাচ্ছিল তারা। কিন্তু ধীরে ধীরে ম্যাচের নিয়ন্ত্রণ কেড়ে নিতে শুরু করে সফরকারীরা। ৩৩তম মিনিটে লেস্টারের রক্ষণ বড় ধাক্কা খায় জোনসের গোলে। তিন মিনিট পর ফের জোনসের গোল লেস্টারকে ম্যাচ থেকেই প্রায় ছিটকে দেয়।  

লেস্টারের জন্য পরিস্থিতি আরও খারাপ হতে পারতো দ্বিতীয় গোল হজমের পরেই। কিক-অফের প্রায় সঙ্গে সঙ্গে গোলমুখে বল পেয়ে যান লিভারপুলের কোডি গাকপো। কিন্তু তার নিচু শটে বল সরাসরি জমা হয় লেস্টার গোলরক্ষক ড্যানিয়েল ইভেরসেনের গ্লাভসে। ডিন স্মিথের শিষ্যরা ২-০ গোলে পিছিয়ে থেকে যখন মাঠ ছাড়ে, তাদের ঘরের মাঠের দর্শকরাই তখন দুয়ো দিতে থাকে।  

দ্বিতীয়ার্ধের শুরুতে খেলার গতি কিছুটা কমে যায়। জোড়া গোলে এগিয়ে থাকায় লিভারপুল কোনো ঝুঁকি নিচ্ছিল না। অন্যদিকে লেস্টারের খেলায় দেখা দেয় আত্মবিশ্বাসের ঘাটতি। উল্টো শেষ বাঁশি বাজার মিনিট বিশেক আগে ফ্রি-কিক থেকে টপ কর্নার দিয়ে লক্ষ্যভেদ করে ফক্সদের সব আশা শেষ করে দেন অ্যালেকজান্ডার আর্নল্ড।  

এই হারে পয়েন্ট টেবিলের ১৯তম স্থানে নেমে গেল লেস্টার। রেলিগশন থেকে বাঁচতে তাদের হাতে আছে মাত্র ২ ম্যাচ। তাদের চেয়ে মাত্র ১ পয়েন্ট বেশি নিয়ে এক ধাপ উপরে আছে লিডস ইউনাইটেড (৩১)। দুই দলই আছে অবনমনের শঙ্কায়। আর লিভারপুল ৩৬ ম্যাচে ৬৫ পয়েন্ট নিয়ে আছে পাঁচে। তাদের চেয়ে এক পয়েন্ট বেশি নিয়ে তিন ও চারে আছে নিউক্যাসল ও ম্যানচেস্টার ইউনাইটেড। দুই দলেরই সংগ্রহ ৬৬ পয়েন্ট।

বাংলাদেশ সময়: ১১০৫ ঘণ্টা, মে ১৬, ২০২৩
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।