ঢাকা, শনিবার, ৭ বৈশাখ ১৪৩১, ২০ এপ্রিল ২০২৪, ১০ শাওয়াল ১৪৪৫

ফুটবল

অনূর্ধ্ব-১৭ নারী এশিয়া কাপ

বাংলাদেশের সামনে অস্ট্রেলিয়া-ভিয়েতনাম-ফিলিপাইন

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৪ ঘণ্টা, মে ১৮, ২০২৩
বাংলাদেশের সামনে অস্ট্রেলিয়া-ভিয়েতনাম-ফিলিপাইন

একদিন আগেই অনুষ্ঠিত হয়েছে সাফ চ্যাম্পিয়নশীপের ড্র। এবার অনুষ্ঠিত হলে এএফসি অনূর্ধ্ব-১৭ নারী এশিয়া কাপ ফুটবল বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডে ড্র।

দু্ইটি ড্রতেই ‌‘বি’ গ্রুপে পড়েছে বাংলাদেশ।  

আজ (১৮ মে) বৃহস্পতিবার কুয়ালালামপুরে বাছাইয়ের দ্বিতীয় রাউন্ডের ড্র অনুষ্ঠিত হয়েছে। ‘বি’ গ্রুপে বাংলাদেশের প্রতিপক্ষ অস্ট্রেলিয়া, ভিয়েতনাম ও ফিলিপাইন। ১৬ থেকে ২৪ সেপ্টেম্বরের মধ্যে সেন্ট্রাল ভেন্যুতে দ্বিতীয় রাউন্ডের খেলা অনুষ্ঠিত হবে। বাছাইপর্বে ‘এ’ গ্রুপে রয়েছে দক্ষিণ কোরিয়া, থাইল্যান্ড, ইরান এবং ভারত।

বাছাইপর্ব থেকে চারটি দল চূড়ান্ত পর্বে খেলার যোগ্যতা অর্জন করবে। ২০২৪ সালে ৭ থেকে ২০ এপ্রিল ইন্দোনেশিয়ায় অনুষ্ঠিত হবে চূড়ান্ত পর্বের ম্যাচ। গত মাসে সিঙ্গাপুরে বাছাইয়ের প্রথম রাউন্ড চ্যাম্পিয়ন হয়ে দ্বিতীয় রাউন্ডে খেলার যোগ্যতা অর্জন করেছিল বাংলাদেশের মেয়েরা। এবার চূড়ান্ত পর্বে যেতে হলে বাংলাদেশ অনূর্ধ্ব-১৭ দলের নারী ফুটবলারদের পেরোতে হবে অস্ট্রেলিয়া, ভিয়েতনাম এবং ফিলিপাইনের বাধা।

বাংলাদেশ সময়: ১৭৩৪ ঘণ্টা, মে ১৮, ২০২৩
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।