ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

চেলসিকে হারানোর রাতে সিটির শিরোপা উদযাপন

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২৩২৭ ঘণ্টা, মে ২১, ২০২৩
চেলসিকে হারানোর রাতে সিটির শিরোপা উদযাপন

নবমবারের মতো ইংলিশ প্রিমিয়ার লিগের চ্যাম্পিয়ন হলো ম্যানচেস্টার সিটি। আগেই শিরোপা নিশ্চিত হওয়ার কারণে বেঞ্চ একাদশ নামিয়ে চেলসির বিপক্ষে লড়লো তারা।

ব্যর্থতার বৃত্তে ঘুরপাক  খাওয়া ব্লুজরা তবুও পারল না। হেরে ছাড়তে হয় মাঠ।  

ইতিহাদ স্টেডিয়ামে রোববার চেলসিকে ১-০ ব্যবধানে হারায় ম্যানচেস্টার সিটি। দলের হয়ে একমাত্র গোলটি করেন আর্জেন্টাইন তরুণ ফরোয়ার্ড হুলিয়ান আলভারেস।

নটিংহ্যাম ফরেস্টের বিপক্ষে খেলতে নেমে ১-০ ব্যবধানে জিতে গত শনিবারই শিরোপা নিশ্চিত করে ম্যানচেস্টার সিটি। তাইতে চেলসির দেওয়া ‘গার্ড অব অনার’ নিয়ে মাঠে নেমেছে দলটি। আত্মবিশ্বাস নিয়ে মাঠে নেমে অবশ্য গোল পেতে খুব বেশি দেরি হয়নি চ্যাম্পিয়নদের। চতুর্দশ মিনিটে পালমারের দেওয়া পাস থেকে কেপাকে পরাস্ত করে বল জালে পাঠান আলভারেস।

দুই মিনিট পর ব্যবধান আরও বাড়াতে পারত সিটি। ফিল ফোডেনের পাস থেকে বল নিয়ে বক্সে পাঠান পালমার। সেখান থেকে আলভারেসের শট অবশ্য ঠেকিয়ে দেয় চেলসি ডিফেন্ডার। ৩১তম মিনিটে সুযোগ পায় চেলসি। বক্সে স্টার্লিংকে খুঁজে নেন এনসো ফের্নান্দেস। ভলিতে বল জালে পাঠানোর চেষ্টা করে ব্যর্থ হন চেলসি ফরোয়ার্ড।  

বিরতির পর আগের মতোই খেলতে থাকে সিটি। ৫৮তম মিনিটে মাহরেজের ফ্রিকিক থেকে হেড নেন ফিলিপস। তবে বল বারে লেগে ফিরে আসে। ৭১তম মিনিটে মাহরেজ বল টেনে নিয়ে পাস দেন আলভারেসকে। সুযোগ পেয়ে জাল খুঁজে নিতে ভুলেননি আর্জেন্টাইন এই ফরোয়ার্ড। তবে ভিএআর দেখে অফসাইডের কারণে গোলটি বাতিল হয়। শেষদিকে আরও কয়েকটি আক্রমণ করে সিটি। তবে আর গোল হয়নি; জয় নিয়ে মাঠ ছাড়ে গার্দিওলার শিষ্যরা।

বাংলাদেশ সময়: ২৩২৬ ঘণ্টা, মে ২১, ২০২৩
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।