ঢাকা, বৃহস্পতিবার, ১৪ চৈত্র ১৪৩০, ২৮ মার্চ ২০২৪, ১৭ রমজান ১৪৪৫

ফুটবল

এবার আন্তর্জাতিক সাফল্যে চোখ অস্কারের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১১২ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এবার আন্তর্জাতিক সাফল্যে চোখ অস্কারের ছবি: শোয়েব মিথুন

ঘরোয়া ফুটবলে অর্জনের ঝুলিতে সফল বসুন্ধরা কিংসের স্প্যানিশ কোচ অস্কার ব্রুজোন। আজ (২৬ মে) দেশের ফুটবলে নতুন ইতিহাস গড়ে টানা চারটি লিগ শিরোপা জয়ের কৃতিত্ব গড়েছে তার দল বসুন্ধরা কিংস।

কিংস অ্যারেনায় শেখ রাসেলকে হারিয়েছে ৬-৪ গোলে। স্বভাবতই এই জয়ে আনন্দিত কিংস কোচ। তবে দেশের গণ্ডি পেরিয়ে এবার আন্তর্জাতিক সাফল্যে চোখ তার।

ইতিহাসগড়া অর্জনের অস্কার বলেন, ‘কঠিন একটা মৌসুম ছিল। অনেক ম্যাচ ছিল, প্রতিযোগিতা ছিল। চোট, জাতীয় দলের খেলা, টানা খেলার অবসাদ ছিল-আমাদের এগুলোর সঙ্গে মানিয়ে নিতে হয়েছে। তবে আমি মনে করি, মৌসুমের অধিকাংশ সময় আমরা শীর্ষে ছিলাম এবং প্রিমিয়ার লিগ ও স্বাধীনতা কাপ জেতায় মৌসুম নিয়ে আমরা সন্তুষ্ট থাকতে পারি। ’

২০১৮ সালে কিংসের দায়িত্ব নেওয়ার পর এখন পর্যন্ত শিরোপা জিতিয়েছেন আটটি। এরই মধ্যে ঝুলিতে রয়েছে টানা চারটি লিগ চ্যাম্পিয়ন ট্রফি। দুইবার উঁচিয়ে ধরেছেন ফেডারেশন কাপ ও দুটি স্বাধীনতা কাপের ট্রফি। ইতোমধ্যেই এএফসি চ্যাম্পিয়ন্স লিগে খেলার সুযোগ পেয়েছে কিংস। সেখানেই ভালো কিছুর প্রত্যাশা ব্যক্ত করেছেন অস্কার।
তিনি বলেন, ‘আমি মনে করি, ঘরোয়া প্রতিযোগিতায় সম্ভবত আমরা সেরা দল। কিন্তু আমাদের এখনও অনেক কাজ বাকি রয়েছে। ভারতের দলগুলো আমাদের চেয়ে এগিয়ে আছে, আমাদের সেই অবস্থানে পৌঁছাতে হবে। এখন সময় ক্লাব কর্তৃপক্ষের সঙ্গে এএফসি চ্যাম্পিয়ন্স লিগ নিয়ে কথা বলার। আমি মনে করি, বর্তমান দল নিয়ে আমাদের কিছু অ্যাডজাস্টমেন্ট করা প্রয়োজন আরও প্রতিদ্বন্দ্বিতাপূর্ণ দল হওয়ার জন্য। সেখানে আমরা ভালো কিছুর প্রত্যাশাই করছি। ’

বাংলাদেশ সময়: ২১০৪ ঘণ্টা, মে ২৬, ২০২৩
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।