ঢাকা, সোমবার, ১২ ফাল্গুন ১৪৩০, ২৬ ফেব্রুয়ারি ২০২৪, ১৫ শাবান ১৪৪৫

ফুটবল

সিটির হারের রাতে ইউনাইটেডের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১৩ ঘণ্টা, ডিসেম্বর ৭, ২০২৩
সিটির হারের রাতে ইউনাইটেডের জয়

পুরো ম্যাচে একদম বোতলবন্দী হয়ে থাকে ম্যানচেস্টার সিটি। গোলমুখে শট নেওয়ার সুযোগ পায় দুটি।

দুটিতেই ব্যর্থ হয় তারা। অন্যদিকে আক্রমণের পসরা সাজায় অ্যাস্টন ভিলা। শেষ পর্যন্ত তুলে নেয় ১-০ গোলের প্রাপ্য জয়। সিটির হারের রাতে জয়োৎসব করেছে নগরপ্রতিদ্বন্দ্বী ম্যানচেস্টার ইউনাইটেড। জমজমাট ম্যাচে চেলসির বিপক্ষে ২-১ গোলের জয় পায় তারা।

প্রচুর সুযোগ নষ্ট করার পর নিজেদের মাঠে ৭৪ মিনিটে জয়সূচক গোলের দেখা পায় ভিলা। মাঝমাঠে বল পেয়ে একাই দৌড়ে ডি বক্সের কাছাকাছি আসেন লিওন বেইলি। তার শট সিটি ডিফেন্ডার রুবেন দিয়াসের পায়ে লেগে আশ্রয় নেয় জালে। এর আগে প্রথমার্ধে ভিলার ডি বক্সে দুইবার গোলের সুযোগ পেয়েছিলেন আরলিং হালান্ড। কিন্তু দুইবারই তাকে ঠেকিয়ে দেন ভিলা গোলরক্ষক এমি মার্তিনেস।

এই হারে পয়েন্ট টেবিলের চারে নামে গেল সিটি। ১৫ ম্যাচে ৩০ পয়েন্ট এখন তাদের। বিপরীতে সমান ম্যাচে ৩২ পয়েন্ট নিয়ে তিনে উঠেছে ভিলা। শীর্ষে থাকা আর্সেনাল থেকে মাত্র ৪ পয়েন্ট দূরে তারা। ম্যানচেস্টার ইউনাইটেডের জন্য ব্যবধানটা অবশ্য আরও বেশি। তবে নগর প্রতিদ্বন্দ্বীদের থেকে মাত্র ৩ পয়েন্ট দূরে থেকে টেবিলের ছয়ে আছে তারা।

ওল্ড ট্র্যাফোর্ড স্টেডিয়ামে চেলসির বিপক্ষে ম্যাচের ১৯তম মিনিটে এগিয়ে যায় এরিক টেন হাগের দল। হ্যারি ম্যাগুয়েরের শট ব্লক হলেও  বাঁ পায়ের ভলিতে জাল খুঁজে নেন স্কট ম্যাকটমিনে। বিরতির ঠিক আগ দিয়ে চেলসিকে সমতায় ফেরান কোল পারমার। কিন্তু দ্বিতীয়ার্ধের ৬৯ মিনিটে আবারও ম্যাকটমিনের গোলে এগিয়ে যায় রেড ডেভিলরা। সেই গোলে ভর করেই মাঠ ছাড়ে জয় নিয়ে।  

এদিকে রাতের অপর ম্যাচে শেফিল্ডকে ২-০ গোলে হারিয়েছে লিভারপুল। ১৫ ম্যাচে ৩৪ পয়েন্ট নিয়ে দুইয়ে আছে তারা।

বাংলাদেশ সময়: ১১১০ ঘণ্টা, ডিসেম্বর ০৭, ২০২৩
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।