ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

নাটকীয় ম্যাচে আবাহনীর সঙ্গে ড্র মোহামেডানের 

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
নাটকীয় ম্যাচে আবাহনীর সঙ্গে ড্র মোহামেডানের  ফাইল ফটো

বাংলাদেশ প্রিমিয়ার লিগের হাইভোল্টেজ ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী আবাহনী-মোহামেডান। ম্যাচে দুই গোলে এগিয়ে থেকেও ড্র নিয়ে মাঠ ছাড়তে হয়েছে আবাহনীকে।

দুই পেনাল্টি থেকে গোল করে মোহামেডানকে স্বস্তির পয়েন্ট এনে দেন সুলেমান দিয়াবাতে।

ময়মনসিংহের রফিক উদ্দিন ভূঁইয়া স্টেডিয়ামে দুই দল ২-২ গোলে ড্র নিয়ে মাঠ ছাড়ে। ম্যাচের দ্বিতীয় মিনিটেই এগিয়ে যায় আবাহনী। ব্রাজিলিয়ান মিডফিল্ডার ব্রুনো রোকার ফ্রি কিক হাওয়ায় ভেসে দূরের পোস্ট ঘেঁষে জড়িয়ে যায় জালে। লাফিয়েও নাগাল পাননি মোহামেডানের গোলকিপার সুজন হোসেন।

গোল হজম করে একের পর এক আক্রমণ শাণাতে থাকে মোহামেডান। একাদশ মিনিটে মোজাফ্ফরভের ফ্রি কিক ক্রসবারের উপরের দিকে লেগে বেরিয়ে যায়। ছয় মিনিট পর বক্সে জটলার ভেতর থেকে রিয়াদুল রাফির শট আটকে আবাহনীর ত্রাতা পাপ্পু হোসেন।  

২৩তম মিনিটে বক্সের একটু বাইরে দিয়াবাতেকে ফাউল করেন মিলাদ শেখ সুলেমানি। মোজাফ্ফরভের ফ্রি কিক যায় ক্রসবারের অনেক উপর দিয়ে। ৩৮তম মিনিটে মোজাফ্ফরভের ভলি ঝাঁপিয়ে কর্নারের বিনিময়ে ক্লিয়ার করেন পাপ্পু।  

বিরতির পর ভালোই শুরু করেছিল আবাহনী। ৫৫ মিনিটে আবাহনী ২-০ গোলে এগিয়ে যায়। ডান প্রান্ত থেকে ওয়াশিংটনের মাপা ক্রসে আরেক ব্রাজিলিয়ান ব্রুনো রোকার হেড গোলকিপার সুজন হোসেন ধরার আগে এক টাচে পেছনের দিকে নিয়ে দ্রুত ওই জায়গা বদল করে এক টোকায় জাল কাঁপান।

৬৭তম মিনিটে, ক্রস ক্লিয়ার করতে হেড করেছিলেন রেজাউল ইসলাম রেজা, কিন্তু বল চলে যায় বক্সে এমানুয়েল সানডের পায়ে। তাকে পেছন থেকে মোহাম্মদ হৃদয় ফাউল করলে পেনাল্টির বাঁশি বাজান রেফারি। দিয়াবাতে সফল স্পট কিকে মোহামেডানকে এনে দেন ম্যাচে ফেরার উপলক্ষ।

৭২তম মিনিটে ব্রুনোর বক্সের বাইরে থেকে নেওয়া দূরপাল্লার শট পোস্টে লেগে প্রতিহত হয়।  

৮৬তম মিনিটে আরেকটি পেনাল্টি থেকে দিয়াবাতে লক্ষ্যভেদ করলেও, তার এক সতীর্থ আগেই বক্সে ঢুকে পড়ায় ফের শট নিতে হয় মোহামেডান অধিনায়ককে। দ্বিতীয় দফাও পাপ্পুকে পরাস্ত করেন তিনি।

আবাহনী ৯ ম্যাচে চতুর্থ জয় ও তৃতীয় ড্রতে ১৫ পয়েন্ট নিয়ে তৃতীয় স্থানে আছে। সমান ম্যাচে মোহামেডান চার জয় ও পঞ্চম ড্রতে ১৭ পয়েন্টে দ্বিতীয় স্থানে। দুই চিরপ্রতিদ্বন্দ্বীর ড্রয়ে লাভ হয়েছে বসুন্ধরা কিংসের। তাদের শীর্ষস্থান আরও সুসংহত হয়েছে।

বাংলাদেশ সময়: ১৭৫৯ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৩, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।
welcome-ad