ঢাকা, মঙ্গলবার, ৩ বৈশাখ ১৪৩১, ১৬ এপ্রিল ২০২৪, ০৬ শাওয়াল ১৪৪৫

ফুটবল

পুলিশ-ফর্টিসের জয়

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯১২ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
পুলিশ-ফর্টিসের জয়

বাংলাদেশ প্রিমিয়ার ফুটবল লিগের প্রথম পর্বের শেষ দিন ছিল আজ। যেখানে জয় পেয়েছে বাংলাদেশ পুলিশ এফসি ও ফর্টিস এফসি।

কলম্বিয়ান ফরোয়ার্ড এদিস গার্সিয়ার হ্যাটট্রিকে ব্রাদার্স ইউনিয়নকে ৪-১ ব্যবধানে হারিয়েছে পুলিশ। অন্যদিকে চট্টগ্রাম আবাহনীকে ২-০ গোলে হারিয়েছে ফর্টিস।  

রাজশাহীতে যদিও আজ শুরুতে এগিয়ে যায় ব্রাদার্সই। তরুণ ফরোয়ার্ড রাব্বী হোসেন রাহুল ৪৩ মিনিটে একক প্রচেষ্টার গোলে ব্রাদার্সকে এগিয়ে নেন। এ নিয়ে টানা চার ম্যাচে গোল করলেন এই তরুণ।

লিগে এটি তাঁর পঞ্চম গোল। স্থানীয়দের মধ্যে যা দ্বিতীয় সর্বোচ্চ। ৬ গোল নিয়ে সবার উপরে বসুন্ধরা কিংসের রাকিব হোসেন। বিরতিতে যাওয়ার আগেই অবশ্য সমতা ফেরায় পুলিশ, জালের দেখা পান কাজেম কিরমানি শাহ।

আর দ্বিতীয়ার্ধে হ্যাটট্রিক করে আলো ছড়ান এদিস গার্সিয়া। শেষ দিকে মাহবুবুর রহমান সুফিল পেনাল্টি থেকে গোল করতে ব্যর্থ হলে ব্যবধান কমানো হয়নি ব্রাদার্সের।
মুন্সিগঞ্জের শহীদ বীরশ্রেষ্ঠ ফ্লাইট লে. মতিউর রহমান স্টেডিয়ামে গোলের জন্য ফর্টিসকে অপেক্ষা করতে হয়েছে ৭৭ মিনিট পর্যন্ত। ভ্যালেরি গ্রিশেনের ফ্রি কিক গোলরক্ষক আশরাফুল ইসলাম রানার ফিস্ট করার পর চট্টগ্রাম আবাহনীর ডিফেন্ডার লাওয়াল মুরিতালার গায়ে লেগে জালে জড়ায়।

পাঁচ মিনিট পর ব্যবধান বাড়িয়ে নেয় ফর্টিস। পা ওমর বাবুর আড়াআড়ি ক্রসে গোলমুখ থেকে টোকায় জালে পাঠান তারই স্বদেশি পা ওমার সার।

৯ ম্যাচে ১২ পয়েন্ট নিয়ে পাঁচে উঠে এসেছে ফর্টিস। ১০ পয়েন্ট নিয়ে সাতে পুলিশ। সমান পয়েন্ট থাকলেও গোলগড়ে পিছিয়ে থাকায় আটে চট্টগ্রাম আবাহনী। এখনো কোনো জয় না পাওয়া ব্রাদার্স তিন পয়েন্ট নিয়ে আছে একদম তলানিতে। ২২ পয়েন্ট নিয়ে শীর্ষে বসুন্ধরা কিংস। পাঁচ পয়েন্ট পিছিয়ে থেকে দুইয়ে মোহামেডান।

বাংলাদেশ সময়: ১৯০৭ ঘণ্টা, ফেব্রুয়ারি ২৪, ২০২৪
এএইচএস 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।