ঢাকা, রবিবার, ৩০ চৈত্র ১৪৩০, ১৪ এপ্রিল ২০২৪, ০৪ শাওয়াল ১৪৪৫

ফুটবল

সুযোগ কাজে লাগাতে পারল না বার্সা

স্পোর্টস ডেস্ক  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১১১২ ঘণ্টা, মার্চ ৪, ২০২৪
সুযোগ কাজে লাগাতে পারল না বার্সা

শীর্ষে থাকা রিয়াল মাদ্রিদের ড্র আর দুইয়ে থাকা জিরোনার হারে পাওয়া সুযোগ কাজে লাগাতে পারল না বার্সেলোনা। বরং আতলেতিক বিলবাওয়ের সঙ্গে গোলশূন্য ড্র করে আগের মতো তিনেই থাকতে হচ্ছে কাতালান জায়ান্টদের।

লা লিগার ম্যাচটিতে গোছানো রক্ষণ আর মাঝে মাঝে কাউন্টার অ্যাটাকে বিলবাও বেশ ভুগিয়েছে বার্সাকে। বিপরীতে বল দখল আর আক্রমণে অনেক এগিয়ে থেকেও কাজের কাজ কিছুই করতে পারেনি জাভি হার্নান্দেসের দল। ৪০ গজ দূর থেকে সবচেয়ে সম্ভাবনাময় শটটি নিয়েছিলেন হুয়াও কানসেলো। কিন্তু গোললাইন থেকে বল ফিরিয়ে দেন প্রতিপক্ষের সেন্টার-ব্যাক ইয়েরে আলভারেজ।  

আতলেতিক বিলবাওয়ের লক্ষ্যই ছিল এক পয়েন্ট আদায় করা। যে কারণে বার্সাকে আক্রমণে উঠতে না দেওয়া ছিল তাদের গেমপ্ল্যানের অংশ। যদিও পর্তুগিজ ফুল-ব্যাক কানসেলোর ওই দূরপাল্লার শটটি ম্যাচের মোড় ঘুরিয়ে দিতে পারতো। গোলরক্ষক কোনোমতে হাত দিয়ে স্পর্শ করতে পারলেও গোললাইন থেকে আলভারেজ ফেরাতে না পারলে নিশ্চিত জয় নিয়েই মাঠ ছাড়তে পারতো বার্সা।

দ্বিতীয় স্থানে থাকা জিরোনা সবশেষ ম্যাচে মায়োর্কার কাছে হেরেছে। ফলে কাল জিতলেই দ্বিতীয় স্থানে উঠে আসতো বার্সা। আবার রিয়াল ২-২ গোলে ড্র করেছে ভালেন্সিয়ার সঙ্গে। ফলে বার্সার সামনে সুযোগ ছিল পয়েন্টের ব্যবধান ৬-এ নামিয়ে আনার। কিন্তু ফলাফল ড্র হওয়ায় সেই তিনেই থাকতে হচ্ছে তাদের এবং রিয়ালের সঙ্গে তাদের পয়েন্টের ব্যবধানও ৮-এ রয়ে গেল। অন্যদিকে বিলবাও আছে পাঁচেই।

আগামী ১২ মার্চ চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলোর ফিরতি লেগে নাপোলির মুখোমুখি হবে বার্সা। কিন্তু এর আগে জোড়া ধাক্কা খেয়েছে তারা। বিলবাও ম্যাচে দলের দুই গুরুত্বপূর্ণ সদস্য ফ্র্যাংকি ডি ইয়ং ও পেদ্রি ইনজুরি নিয়ে মাঠ ছেড়েছেন। নাপোলির বিপক্ষে তাদের খেলার সম্ভাবনা কম।  

বাংলাদেশ সময়: ১১১১ ঘণ্টা, মার্চ ০৪, ২০২৪
এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।