ঢাকা, বুধবার, ১৫ জ্যৈষ্ঠ ১৪৩১, ২৯ মে ২০২৪, ২০ জিলকদ ১৪৪৫

ফুটবল

বিশ্রাম চান রদ্রি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২১০৮ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
বিশ্রাম চান রদ্রি

টানা খেলায় ক্লান্তি ধরে গেছে রদ্রির। ম্যানচেস্টার সিটিরই বা কী করার আছে! দলের অন্যতম ভরসা তিনি।

তার ওপর তাকে খেলিয়ে টানা ৬৬ ম্যাচ ও ৪২৯ দিন সবধরনের প্রতিযোগিতায় অপরাজিত থেকেছে সিটি। কিন্তু রদ্রিও মানুষ, মেশিন নন। নিজের শরীরের ওপর দিয়ে কী ঝক্কি যাচ্ছে, সেটা বেশ ভালোভাবেই বুঝতে পারছেন। তাই মৌসুম শেষের আগেই বিশ্রাম চান এই স্প্যানিশ মিডফিল্ডার।

সিটির চোখ এখন টানা দ্বিতীয় ট্রেবল শিরোপায়। চ্যাম্পিয়নস লিগের কোয়ার্টার ফাইনালের প্রথম লেগে গতকাল রিয়াল মাদ্রিদের বিপক্ষে ৩-৩ গোলে ড্র করেছে তারা। যদিও এই ম্যাচে নিজের সেরা ছন্দে ছিলেন না রদ্রি। হয়তো ক্লান্তি পেয়ে বসেছিল তাকে। তাই তো ম্যাচ শেষে বিশ্রামের আকুতি জানান তিনি।

রদ্রি বলেন, 'মিডিয়ায় বিশ্রামের কথা বলা হয়েছে এবং এটি জরুরি। প্রথমার্ধে তারা (রিয়াল) আমাদের থেকে কিছুটা সতেজ ছিল। তবে আমি মনে করি তাদের বিপক্ষে চড়াও হওয়া এবং সেসব গোলের মাধ্যমে ঘুরে দাঁড়ানোই বলে দেয় আমাদের মধ্যে চ্যাম্পিয়নদের মানসিকতা বইছে। '

'আমার বিশ্রাম প্রয়োজন। দেখি এটা নিয়ে কীভাবে আমরা কথা বলি। আমরা যে পরিস্থিতিতে থাকি, তাতে মাঝেমধ্যে এমনটা হয়েই থাকে। আমাকে মানিয়ে নিতে হবে। হ্যাঁ, আমরা বিশ্রাম নিয়ে পরিকল্পনা করছি। '

সিটির হয়ে চলতি মৌসুমে ৩ হাজার ৪৯৮ মিনিট খেলেছেন রদ্রি। তার চেয়ে বেশি খেলেছেন কেবল ফিল ফোডেন (৩ হাজার ৫৬০ মিনিট)। এই মাসেই সবধরনের প্রতিযোগিতা মিলিয়ে আটটি ম্যাচ খেলার কথা রয়েছে সিটির। এর মধ্যে তিনটি খেলে ফেলেছে তারা।  

চ্যাম্পিয়নস লিগে ফের রিয়ালের মুখোমুখি হওয়ার আগে শনিবার লুটন টাউনের বিপক্ষে খেলবে পেপ গার্দিওলার দল। এরপর এফএ কাপের সেমিফাইনালে মুখোমুখি হবে চেলসির। মাস শেষ হওয়ার আগে প্রিমিয়ার লিগে তাদের আতিথ্য দেবে ব্রাইটন ও নটিংহ্যাম ফরেস্ট।

রদ্রিকে ছাড়া এই মৌসুমে চারটি ম্যাচ খেলে চারটিতেই হেরেছে সিটি। তাই এই স্প্যানিশ মিডফিল্ডার তাদের জন্য পোয়াবারোই।  

বাংলাদেশ সময়: ২১০৫ ঘণ্টা, এপ্রিল ১০, ২০২৪
এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।