ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

ভেজা চোখে চেলসি ছাড়ার ঘোষণা দিলেন সিলভা

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭০২ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
ভেজা চোখে চেলসি ছাড়ার ঘোষণা দিলেন সিলভা

এসেছিলেন কেবল এক মৌসুমের জন্য। কিন্তু সময়ের পরিক্রমায় থিয়াগো সিলভা একে একে কাটিয়ে ফেলেছেন চারটি মৌসুম।

তবে নতুন করে চুক্তি বৃদ্ধি করছেন না ৩৯ বছর বয়সী এই ব্রাজিলিয়ান ডিফেন্ডার। আজ ভেজা চোখে মৌসুম শেষে চেলসি ছাড়ার ঘোষণা দিলেন তিনি।

২০২০-২১ মৌসুমে পিএসজি থেকে ফ্রি ট্রান্সফারে চেলসিতে যোগ দেন সিলভা। বয়স তখন ৩৫ হলেও দ্রুতই জায়গা করে নেন শুরুর একাদশে। লন্ডনের ক্লাবটির হয়ে চার মৌসুমে এখন পর্যন্ত ১৫১ ম্যাচ খেলেছেন তিনি। চ্যাম্পিয়নস লিগসহ জিতেছেন তিনটি শিরোপা।  

চেলসির প্রতি ভালোবাসা জানিয়ে এক ভিডিও বার্তায় সিলভা বলেন, 'চেলসি আমার কাছে অনেক কিছু। এখানে কেবল এক বছর থাকার ইচ্ছা নিয়ে এসেছিলাম আমি এবং চার বছর হয়ে গেল। শুধু আমার নয়, আমার পরিবারের জন্যও।  সবচেয়ে স্বাভাবিকভাবে বিদায় জানানোটা ইতোমধ্যেই কঠিন। কিন্তু যখন পারস্পরিক ভালোবাসা থাকে, তা আরও কঠিন হয়ে পড়ে। তবে যে একবার ব্লুজের অংশ হয়ে পড়ে, সে সবসময়ই ব্লুজ থাকে। এ এক অবর্ণনীয় ভালোবাসা। আমি কেবল ধন্যবাদই জানাতে পারি। '

চেলসির হয়ে চ্যাম্পিয়নস লিগ জেতাটা সিলভার কাছে ছিল স্বপ্নের মতো। যা এসি মিলান ও পিএসজির হয়ে দীর্ঘসময় খেলেও পারেননি। তাই চেলসিকে চিরবিদায় জানাচ্ছেন না এই ডিফেন্ডার। ফিরতে চান অন্য কোনো ভূমিকায়।

সিলভা বলেন, 'আমার ছেলেরা চেলসির হয়ে খেলছে। তাই চেলসি পরিবারের অংশ হওয়াটা বিশাল সম্মানে। আশা করি তারা তাদের ক্যারিয়ার অব্যাহত রাখবে এই বিজয়ী ক্লাবে, যার অংশ হওয়ার জন্য অনেক খেলোয়াড়ই মরিয়া হয়ে থাকে। আমি সবসময়ই এখানে নিজের সেরাটা দিয়েছি। কিন্তু দুর্ভাগ্যবশত সবকিছুরই শুরু ও শেষ হয়েছে। এর মানে এই নয় যে, এটাই চিরবিদায়।  

'দরজা খোলা রেখেই যাচ্ছি আমি, যাতে করে অদূর ভবিষ্যতে অন্য কোনো ভূমিকায় ফিরতে পারি। বিদায় তারাই জানায়, যারা ছেড়ে চলে যায় এবং ফিরে আসে না। তবে একদিন আমার এখানে ফেরার ইচ্ছা আছে। '

চলতি মৌসুমে সময় ভালো যাচ্ছে না চেলসির। প্রিমিয়ার লিগে ৩৩ ম্যাচ শেষে ৪৮ পয়েন্ট নিয়ে টেবিলের নয়ে আছে তারা।

বাংলাদেশ সময়: ১৭০০ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এএইচএস


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।