ঢাকা, বুধবার, ১ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৫ মে ২০২৪, ০৬ জিলকদ ১৪৪৫

ফুটবল

মোরসালিন-তারিকের ফেরায় চোখ কাবরেরার

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৪ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
মোরসালিন-তারিকের ফেরায় চোখ কাবরেরার

অল্প সময়েই জাতীয় দলের হয়ে নিজের জাত চিনিয়েছেন শেখ মোরসালিন। ইনজুরির কারণে দীর্ঘ সময় মাঠের বাইরে কাটাতে হয়েছে তাকে।

তবে মাঠে ফিরেছেন তিনি। অন্যদিকে ইনজুরিরর কারণে বিশ্রামে আছেন রক্ষণের পরীক্ষিত ফুটবলার তারিক কাজীও। এবার অস্ট্রেলিয়া এবং লেবানেনের বিপক্ষে বিশ্বকাপ এবং এশিয়ান কাপ বাছাইয়ের ম্যাচে এই দুই ফুটবলারকে দলে ফেরানোর চেষ্টায় রয়েছেন বাংলাদেশের কোচ হাভিয়ের কাবরেরা।

মোরসালিন মাঠের খেলায় ফিরলেও তারিক রিকভারির মধ্যে আছেন। সোমবার বাংলাদেশ ফুটবল ফেডারেশন ভবনে এ ব্যাপারে কাবরেরা বলেছেন, 'হ্যাঁ, তারা এই মুহূর্তে ভালো অনুভব করছে। মোরসালিন আগের ম্যাচে খেলেছে। এটা ইতিবাচক দিক। বিশেষ করে তার জন্য, মাঠে ফিরেছে সে। আমাদের জন্যও ইতিবাচক দিক। তারিকের কিছু ব্যাপার আছে। এখনো রিকভারির মধ্যে আছে। তার ক্লাবের সঙ্গে যোগাযোগ রাখছি। দেখা যাক কী হয়। '

গত শনিবার কিংস অ্যারেনায় প্রিমিয়ার লিগে শেখ জামাল ধানমন্ডি ক্লাবের বিপক্ষে বসুন্ধরা কিংসের জার্সিতে শুরু থেকেই মাঠে ছিলেন মোরসালিন। ৭২ মিনিট পর্যন্ত মাঠে ছিলেন তিনি। অনেকদিন পর ফিরে গোল কিংবা অ্যাসিস্ট না পেলেও স্বাভাবিক ছন্দেই সেদিন দেখা গেছে তাকে।

জাতীয় দলের জার্সিতে এখন পর্যন্ত ৯ ম্যাচ খেলে ৪ গোল এসেছে এই মিডফিল্ডারের পা থেকে।

গত বছর সাফ চ্যাম্পিয়নশিপে দুটি, আফগানিস্তানের বিপক্ষে প্রীতি ম্যাচে একটি এবং বিশ্বকাপ বাছাইয়ে কিংস অ্যারেনায় লেবাননের বিপক্ষে তার গোলেই এক পয়েন্ট পেয়েছে বাংলাদেশ। তবে চোটের কারণে গত মার্চে ফিলিস্তিনের বিপক্ষে দুটি ম্যাচে খেলা হয়নি তার। জুনে ঘরের মাঠে অস্ট্রেলিয়া ও বাইরে লেবাননের বিপক্ষে মোরসালিনকে পাওয়া যাবে সে আশা করাই যায়।

বাংলাদেশ সময়: ১৭০৯ ঘণ্টা, এপ্রিল ২৯, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।