ঢাকা, শুক্রবার, ৩ জ্যৈষ্ঠ ১৪৩১, ১৭ মে ২০২৪, ০৮ জিলকদ ১৪৪৫

ফুটবল

দুঃসময়ে হাল ধরা ক্লাবের শেয়ার বিক্রি করে দিচ্ছেন রোনালদো

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
দুঃসময়ে হাল ধরা ক্লাবের শেয়ার বিক্রি করে দিচ্ছেন রোনালদো

পেশাদার ফুটবলে রোনালদো নাজারিওর যাত্রা শুরু হয় যে ক্লাবের হয়ে, একসময় সে ক্লাবের মালিকানা কিনলেন তিনি। দুঃসময়ে হাল ধরলেও এবার সেই ক্লাবের শেয়ার বিক্রি করে দিতে হচ্ছে ব্রাজিলিয়ান এই তারকাকে।

শুধু তাই নয়, তার মালিকানায় থাকা আরেক স্প্যানিশ ক্লাবের শেয়ারও বিক্রি করার আভাস দিয়েছেন।  

২০২১ সালে ক্রুজেইরো যখন দেনায় ধুঁকছিল, তখন ক্লাবটির ৯০ শতাংশ মালিকানা কিনেন নেন রোনালদো। সেবার তাকে খরচ করতে হয়েছে ৭ কোটি ৮০ লাখ মার্কিন ডলার। এরপর ক্লাবটিকে নতুন করে সাজান ব্রাজিলিয়ান তারকা। তবে এবার আর ধরে রাখতে পারছেন না। ইতোমধ্যে ক্রুজেইরো বিক্রির সব কিছু চূড়ান্ত হয়ে গেছে। টাকার অঙ্ক আনুষ্ঠানিকভাবে জানা না গেলেও সংবাদমাধ্যমগুলো বলছে, ১১ কোটি ৭০ লাখ মার্কিন ডলারে শেয়ার বিক্রি করেছেন তিনি।

মূলত সমর্থকদের ক্ষোভের কারণেই শেয়ার বিক্রয় করে দিচ্ছেন রোনালদো। যতটা বিনিয়োগের প্রতিশ্রুতি দিয়েছিলেন রোনালদো, ততটা করতে পারছেন না বলে সমালোচিত হচ্ছেন তিনি। যদিও সমর্থকদের দোষ দেননি এই তারকা। তিনি বলেন, ‘অনুভতি মিশ্র। তবে সবকিছুর ওপরে অনুভূতিটা হলো পরিপূর্ণতার। হয়তো অনেকেই আমার বিরুদ্ধে কিছু ব্যাপার বাড়াবাড়ি করে তুলে ধরেছে। তবে আমার কাছে ওসবের মূল্য নেই। আমি জানি, বেশির ভাগ সমর্থকই আমার প্রতি কৃতজ্ঞ যে ক্রুজেইরোকে আমরা জাতীয় ও আন্তর্জাতিক দৃশ্যপটে ফেরাতে পেরেছি। ’

দুঃসময়ে ক্লাবটির হাল ধরে নিজের শেষটুকু পর্যন্ত নিয়ে যেতে পারেননি। তবে যতটুকু উন্নতি করেছেন, এতে সন্তুষ্ট রোনালদো। ব্রাজিলিয়ান কিংবদন্তি বলেন, ‘ক্রুজেইরো যখন কিনেছিলাম, তখনকার চ্যালেঞ্জগুলোর কথা মনে রাখতেই হবে। অনেক চ্যালেঞ্জের মুখোমুখি আমরা হয়েছি, যেগুলোর বেশির ভাগই জয় করতে পেরেছি। পথচলায় আমরা হোঁচট খেয়েছি, তবে আজকে এখানে দাঁড়িয়ে আমার মনে হচ্ছে, দায়িত্ব পালন করতে পেরেছি। ’

১৯৯৩ সালে ১৬ বছর বয়সে ক্রুজেইরোর হয়েই পেশাদার ফুটবলে অভিষেক হয়েছিল রোনালদোর। এরপর শুরু হয় তার সর্বকালের সেরাদের একজন হওয়ার ইতিহাস। এই ক্লাব থেকেই ১৯৯৪ সালে জাতীয় দলের হয়ে বিশ্বকাপ জেতেন। সেখানে নজর কেড়ে একের পর এক ক্লাব বদলান তিনি। পিএসভি থেকে বার্সেলোনা, ইন্টার মিলান, রেয়াল মাদ্রিদ, এসি মিলান হয়ে তিনি ক্যারিয়ার শেষ করেন নিজ দেশের ক্লাব করিনচান্সে।  

বাংলাদেশ সময়: ১৫৫০ ঘণ্টা, এপ্রিল ৩০, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।