ঢাকা, শুক্রবার, ১৫ আষাঢ় ১৪৩১, ২৮ জুন ২০২৪, ২০ জিলহজ ১৪৪৫

ফুটবল

মেসিকে আটকানোর ব্যাপারে যা বললেন কানাডার কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৪ ঘণ্টা, জুন ২০, ২০২৪
মেসিকে আটকানোর ব্যাপারে যা বললেন কানাডার কোচ

কোপা আমেরিকাকে সামনে রেখেই দায়িত্ব দেওয়া হয়েছে তার ওপর। কিন্তু দুটি প্রীতি ম্যাচে এখনো নিজের ছাপ রাখতে পারেননি জেসে মার্শ।

তার অধীনে নেদারল্যান্ডসের কাছে ৪-০ গোলে হারের পর ফ্রান্সের সঙ্গে গোলশূন্য ড্র করেছে কানাডা।  

আগামীকাল ভোরে শুরু হচ্ছে কোপা আমেরিকা। উদ্বোধনী ম্যাচেই বর্তমান চ্যাম্পিয়ন আর্জেন্টিনার মুখোমুখি হবে কানাডা। তাই দলটির জন্য একটি প্রশ্ন অবধারিতই থাকছে। লিওনেল মেসিকে আটকাতে কী ছক কষছে তারা? কোচ জেসে মার্শ অবশ্য উত্তরটা দিলেন বেশ সোজাসাপ্টা।

তিনি বলেন, 'আমি মনে করি মেসির সঙ্গে চ্যালেঞ্জটা কেবলই তার গুণগত মান নিয়ে নয়, তার পুরো মাঠজুড়ে খেলার সামর্থ্য নিয়েও। সবসময় তাকে একই জায়গায় দেখা যায় না। সে খুবই চতুরতার সঙ্গে নিচে নেমে আসে। অবশ্যই তার কাছে যখনই বল থাকে, তখন সে এমন কম্বিনেশন তৈরি করতে পারে যা দলের ভেতর আত্মবিশ্বাস, ভারসাম্য ও গুণগত মান বয়ে আনে। এমনটা খুবই অনন্য, তাই না? এটাই তাকে খেলাটির সর্বকালের সেরা করে তুলেছে। ' 

'মূল বিষয়টা হলো সে মাঠের কোথায় আছে সেই ব্যাপারে সবসময় সতর্ক থাকা এবং নিশ্চিত করতে হবে সে যেন খোলা জায়গায় না থাকে এবং জায়গা ছোট করে তার জন্য কাজটা যেন কঠিন করে তোলার চেষ্টা করতে পারি। আমি তার বিপক্ষে খেলেছি, তার বিপক্ষে কয়েকবার কোচিং করিয়েছি এবং কিছু সফলতাও পেয়েছি। কিন্তু সে সবসময় পার্থক্য গড়ে দেওয়ার উপায় বের করে ফেলে, কারণ তার কোয়ালিটি এতোটাই অসাধারণ। তাই এটাই আমাদের জন্য চ্যালেঞ্জ হবে। '

বাংলাদেশ সময়: ১৪৫০ ঘণ্টা, জুন ২০, ২০২৪
এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।