ঢাকা, সোমবার, ২৪ আষাঢ় ১৪৩১, ০৮ জুলাই ২০২৪, ০০ মহররম ১৪৪৬

ফুটবল

পেনাল্টি মিস করায় ক্ষুব্ধ ছিলেন মেসি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩০২ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
পেনাল্টি মিস করায় ক্ষুব্ধ ছিলেন মেসি

৯০ মিনিট পর্যন্ত ১-০ গোলে এগিয়েই ছিল আর্জেন্টিনা। কিন্তু দারুণ খেলতে থাকা ইকুয়েডর সুযোগ পেল ইনজুরি টাইমে গিয়ে।

যার ফলে ম্যাচ টাইব্রেকারে নিয়ে যায় তারা। যেখানে আর্জেন্টিনার হয়ে প্রথম শটটি নিতে এসেই মিস করে  বসেন লিওনেল মেসি। তার পানেনকা শট পোস্টে লেগে ফিরে আসে।

তবে বিপদের সময়ে আরও একবার ত্রাণকর্তা হয়ে দাঁড়ালেন এমিলিয়ানো মার্তিনেস। তার জাদুকরী হাতের ছোঁয়ায় ইকুয়েডরকে টাইব্রেকারে ৪-২ ব্যবধানে হারিয়ে কোপা আমেরিকার সেমিফাইনালে ওঠে আর্জেন্টিনা। তবে জিতলেও নিজের ওপর রাগ হচ্ছিল মেসির।

আলবিসেলেস্তে অধিনায়ক বলেন, 'নিজের ওপর অনেক ক্ষুব্ধ ছিল। মার্তিনেস ও রুয়ির সঙ্গে কথা বলার পর সিদ্ধান্ত নিলাম এই শটই (পানেনকা) নেব। যদিও  অনুশীলন করা হয়নি এই শটটি নিয়ে। আমার চেষ্টা ছিল বলটায় শুধু ছোঁয়া লাগাতে, কিন্তু উঁচুতে উঠে গেল। '

টাইব্রেকারে মার্তিনেসের দারুণ সেভ নিয়ে মেসি বলেন, 'আমি জানতাম, এমন মুহূর্তে মার্তিনেস সবসময় জ্বলে ওঠে। সে এমন মুহূর্ত পছন্দ করে, যেটা তাকে বড় করে তুলেছে। এছাড়া গোলবারের নিচেও অসাধারণ সে। তার প্রতি আমাদের অগাধ আস্থা ছিল। এমনকি ম্যাচের আগেও আমি মজা করে বলছিলাম, ম্যাচ যদি পেনাল্টিতে যায় তাহলে আমাদের শান্ত থাকতে হবে। '

বাংলাদেশ সময়: ১২৫৭ ঘণ্টা, জুলাই ৫, ২০২৪
এএইচএস 


 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।