ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

বসুন্ধরা কিংসের নতুন কোচ তিতে

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭১৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
বসুন্ধরা কিংসের নতুন কোচ তিতে

ছয় বছরের সম্পর্কের ইতি টেনে বসুন্ধরা কিংসের দায়িত্ব ছেড়েছেন অস্কার ব্রুজন। আগামী মৌসুমে ক্লাবটির ডাগআউটে দেখা যাবে নতুন মুখ।

রোমানিয়ান কোচ ভ্যালেরি তিতের হাতে দায়িত্ব দিয়েছে তারা। এক বছরের জন্য তিতেকে নিয়োগ দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন ক্লাবটির সভাপতি ইমরুল হাসান।  

উয়েফা প্রো লাইসেন্সধারী এই কোচের সঙ্গে নতুন ফিটনেস ট্রেনার ও সেটপিস কোচও নিয়োগ দিয়েছে কিংস। ফিটনেস ট্রেনার হিসেবে যোগ দিচ্ছেন ফ্রান্সের খলিল চাকরুন। সেটপিস কোচ হিসেবে আসছেন আরেক রোমানিয়ান দোরেল স্টইকা। দেশের ফুটবল অবকাঠামোতে ক্লাব ফুটবলে সেটপিস কোচ খুব একটা দেখা যায় না। দেশের ফুটবলের পরাশক্তি বসুন্ধরা কিংস এবার আন্তর্জাতিক অঙ্গনে নিজেদের মেলে ধরতে পুরো প্রস্তুতি নিয়ে মাঠে নামছে তা বলার অপেক্ষা রাখে না।  

৫৮ বছর বয়সী এই কোচের এশিয়া অঞ্চলের ফুটবলে কাজ করার অভিজ্ঞতা রয়েছে। সবশেষ সৌদি আরবের দ্বিতীয় স্তরের ক্লাব আল আইনের কোচের দায়িত্বে ছিলেন। এশিয়ার ক্লাব পর্যায়ের আন্তর্জাতিক টুর্নামেন্ট এএফসি কাপের শিরোপা জেতারও কীর্তি আছে এই কোচের। ২০১০ সালে সিরিয়ার ক্লাব আল ইত্তিহাদ এএফসি কাপের শিরোপা জিতেছিল তার অধীনে।

এছাড়া ইরাক, ইরান, সংযুক্ত আরব আমিরাতের ক্লাব ফুটবলেও কাজ করার অভিজ্ঞতা আছে তিতের। দুই মেয়াদে কাজ করেছেন সিরিয়া জাতীয় দলের প্রধান কোচ হিসেবেও। ২০০৭ সালে কোচিং পেশায় নাম লেখানোর পর এক বছর কেবল দায়িত্ব পালন করেছেন নিজ দেশের একটি ক্লাবে। বাকি সময় তিনি দায়িত্ব পালন করেছেন মধ্যপ্রাচ্যের বিভিন্ন ক্লাবে।

বাংলাদেশ সময়: ১৭১৬ ঘণ্টা, জুলাই ৯, ২০২৪
এআর/আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।