ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

অবসর না নেওয়ার ব্যাপারে দি মারিয়াকে বোঝাবেন স্কালোনি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৯৪৮ ঘণ্টা, জুলাই ১০, ২০২৪
অবসর না নেওয়ার ব্যাপারে দি মারিয়াকে বোঝাবেন স্কালোনি

আরও একবার ফাইনালে উঠেছে আর্জেন্টিনা। শিরোপা লড়াই মানেই আলবিসেলেস্তেদের জন্য স্মরণীয় হয়ে থাকেন এক ফুটবলার- আনহেল দি মারিয়া।

কোপা আমেরিকা ও বিশ্বকাপের ফাইনালে গোল করে দলকে শিরোপা জেতাতে গুরুত্বপূর্ণ অবদান ছিল তার।  

রোববার যখন দি মারিয়া ফাইনালে নামবেন, তখন আনন্দের সঙ্গে দি মারিয়াকে ছুয়ে যাবে বিষাদও। কোপা আমেরিকার পর অবসরে যাবেন, আগেই জানিয়ে দিয়েছিলেন তিনি। ফাইনালে উঠার পরও বলেছেন একই কথা। তবে তাকে বুঝিয়ে রেখে দিতে চান আর্জেন্টিনা কোচ লিওনেল স্কালোনি।

তিনি বলেন, ‘আমি জানি মারিয়ার ব্যাপারে কেমন অনুভব করি। আমরা চাই না সে প্রয়োজনের চেয়ে তাড়াতাড়ি অবসরে যাক। আমরা হতাশ হতে চাই না। আমাদের তাকে খেলতে দিতে হবে। এরপর দেখা যাক আমরা তাকে বোঝাতে পারি কি না (অবসর নেওয়ার ব্যাপারে)। কিন্তু এখন অবধি সে এখানে আছে, তাকে মুহূর্তটা উপভোগ করতে দিতে হবে। ’

শুধু মারিয়াই নন, শোনা যাচ্ছে নিকোলাস ওটামেন্ডিও বিদায় বলবেন এবারের কোপার পর। অনিশ্চয়তা আছে লিওনেল মেসিকে নিয়েও। স্কালোনি বোঝাতে চাইলেও দি মারিয়া অবশ্য ফাইনালে উঠার পরও বলেছেন, অবসর নেওয়ার ভাবনায় এখনও বদল আনেননি তিনি।  

কানাডার বিপক্ষে সেমিফাইনাল ম্যাচের পর দি মারিয়া বলেন, ‘জাতীয় দলের হয়ে শেষ ম্যাচ খেলতে আমি প্রস্তুত নই, কিন্তু সময় হয়ে গেছে। আমি এভাবেই বিদায় নিতে চেয়েছিলাম এবং সেভাবেই ঘটেছে সব, আরেকটি ফাইনালে পৌঁছে গেছি আমরা। ’

বাংলাদেশ সময় : ১৯৪৯ ঘণ্টা, ১০ জুলাই, ২০২৪
এমএইচবি

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।