ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

কোপা আমেরিকার ফাইনাল পরিচালনায় ব্রাজিলিয়ান রেফারি

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১২১৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
কোপা আমেরিকার ফাইনাল পরিচালনায় ব্রাজিলিয়ান রেফারি

কোপা আমেরিকার শিরোপা লড়াইয়ে কলম্বিয়ার মুখোমুখি হবে আর্জেন্টিনা। এই ম্যাচে রেফারিংয়ের দায়িত্ব পেয়েছেন ব্রাজিলের হাফায়েল ক্লাউস।

ফিফার ম্যাচ অফিসিয়ালদের তালিকায় দশ বছর ধরে রেফারিংয়ের অভিজ্ঞতা রয়েছে তার।

এক বিবৃতিতে গতকাল আর্জেন্টিনা ও কলম্বিয়ার ফাইনালের ম্যাচ অফিসিয়ালদের তালিকা প্রকাশ করেছে কনমেবল। একইসঙ্গে উরুগুয়ে-কানাডার তৃতীয় স্থান নির্ধারণী ম্যাচের রেফারিদের নামও জানানো হয়েছে।

ক্লাউস ফিফা রেফারি হিসেবে ২০১৫ সাল থেকে ম্যাচ পরিচালনা করে যাচ্ছেন। কাতারে ২০২২ বিশ্বকাপে গ্রুপ পর্বে ইংল্যান্ড-ইরান ও কানাডা-মরক্কো ম্যাচে দায়েত্ব ছিলেন তিনি। এছাড়া কোপার এই আসরে মেক্সিকো-ভেনেজুয়েলা ম্যাচ পরিচালনা করেন এই ব্রাজিলিয়ান।  

ম্যাচটিতে সহকারী হিসেবে থাকছেন রেফারি ব্রুনো পিরেস ও রদ্রিগো কোহেয়া। এই দুজনও ব্রাজিলিয়ান। তবে চতুর্থ ও পঞ্চম অফিসিয়াল হিসেবে থাকছেন প্যারাগুয়ের হুয়ান বেনিতেস ও এদুয়ার্দো কারদোসো। ভিএআর পরিচালনা করবেন ব্রাজিলের হোদোলফো তস্কি। তাকে সহযোগিতার জন্য থাকছেন দুই স্বদেশি দানিলো মানিস ও দানিয়েল নব্রে।

বাংলাদেশ সময়: ১২১৭ ঘণ্টা, জুলাই ১২, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।