ঢাকা, শনিবার, ১২ শ্রাবণ ১৪৩১, ২৭ জুলাই ২০২৪, ২০ মহররম ১৪৪৬

ফুটবল

কোপা আমেরিকার ব্যর্থতায় চাকরি হারালেন মেক্সিকোর কোচ

স্পোর্টস ডেস্ক | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৩১৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
কোপা আমেরিকার ব্যর্থতায় চাকরি হারালেন মেক্সিকোর কোচ

কোপা আমেরিকায় খেলার সুযোগ পেয়েও ব্যর্থ হয়েছে মেক্সিকো। তিন ম্যাচের একটি জয় ও একটি ড্রয়ে ‘বি’ গ্রুপের তিন নম্বরে থেকে বিদায় নিতে হয়েছে তাদের।

এমন ব্যর্থতার পরও কোচিং স্টাফে থাকার সুযোগ পেয়েছিলেন হাইমে লোসানো। তবে সহকারী কোচ হিসেবে থাকতে রাজি হননি তিনি। পরবর্তীতে বরখাস্তই হতে হলো মেক্সিকোর এই কোচকে।

আসরে জ্যামাইকার বিপক্ষে জয় দিয়ে শুরুটা করে মেক্সিকো। কিন্তু পরের ম্যাচেই হোঁচট খায় তারা। ভেনেজুয়েলার কাছে হারে দলটি। পরের ম্যাচে একুয়েডরের সঙ্গে ড্র করলেও রক্ষা হয়নি দলটির। একুয়েডরের সমান ৪ পয়েন্ট নিয়ে গোল ব্যবধানে পিছিয়ে থেকে গ্রুপপর্ব থেকে বিদায় নিতে হয় তাদের।

মেক্সিকোর ফুটবল ফেডারেশন (এফএমএফ) এক বিবৃতিতে জানায়, ‘কোপা আমেরিকার পর দলের ভুল ও সাফল্য নিয়ে বিশ্লেষণ শুরু করে এফএমএফ এবং এই প্রক্রিয়ায় উন্নতির জায়গাগুলোর মূল্যায়ন করা হয়। হাইমে লোসানোকে ২০৩০ বিশ্বকাপ পর্যন্ত থেকে যাওয়ার প্রস্তাব দেওয়া হয়েছিল, এর মধ্যে ২০২৪-২০২৬ সময়কালে সহকারী কোচ হিসেবে থেকে আরও অভিজ্ঞ কোনো কোচকে সহায়তা করবেন। ’

‘কিন্তু লোসানো আমাদেরকে জানিয়েছেন যে, তিনি চালিয়ে যেতে চান না। আমরা তার সিদ্ধান্তকে সম্মান করছি, তার পেশাদারিত্ব, সামর্থ্য ও নিবেদনের প্রশংসা করছি। ’

২০২৩ সালের কনকাকাফ ন্যাশন্স লিগে যুক্তরাষ্ট্রের বিপক্ষে ৩-০ ব্যবধানে মেক্সিকো হারার পর তখনকার কোচ দিয়েগো কোক্কাকে ছাটাই করা হয়। তখন দলের হাল ধরেন লোসানো। তার অধীনে গত বছর গোল্ড কাপ জয় করে দলটি, এই বছরের শুরুতে কনকাকাফ নেশন্স লিগে হয় রানার্স আপ।

বাংলাদেশ সময়: ১৩১৫ ঘণ্টা, জুলাই ১৭, ২০২৪
আরইউ

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।