ঢাকা, শনিবার, ১৩ আশ্বিন ১৪৩১, ২৮ সেপ্টেম্বর ২০২৪, ২৪ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে ফাইনালে বাংলাদেশ

দুই গোলে পিছিয়ে পড়েও শেষ পর্যন্ত টাইব্রেকারে পাকিস্তানকে হারিয়ে অনূর্ধ্ব-১৭ সাফ চ্যাম্পিয়নশিপের ফাইনালে উঠেছে বাংলাদেশ।

ভুটানে আজ আসরের সেমিফাইনালে নির্ধারিত সময়ের খেলা ২-২ সমতায় শেষ হয়।

খেলা গড়ায় টাইব্রেকারে। যেখানে ৮-৭ ব্যবধানে জয় পায় বাংলাদেশ।  

টাইব্রেকারে দুই দল নির্ধারিত ৫টি করে শট নেয়। শুরুর পাঁচ শটে পাকিস্তানের আব্দুল রেহমান, আব্দুল সামাদ, আবিস রেজা কাজমি, খোবাইব খান, উবাইব উল্লাহ খান পান জালের দেখা। বাংলাদেশের মোর্শেদ আলি, জয় আহমেদ, কমল মৃধা, সিয়াম অমিত, মোহাম্মদ মানিক লক্ষ্যভেদ করেন। থাকে ৫-৫ সমতা। ফলে খেলা গড়ায় সাডেন ডেথে। যেখানে পাকিস্তানের মাজিদ আলি, শারাফ খান গোল করেন। জালের দেখা পান বাংলাদেশের আকাশ আহমেদ ও মিঠু চৌধুরী।

এরপর পাকিস্তানের আব্দুল ঘানির শট নিজের ডান দিকে ঝাঁপিয়ে সেভ করেন বদলি গোলরক্ষক আলিফ রহমান ইমতিয়াজ। আর আশিকুর রহমান নিখুঁত শটে গোলরক্ষককে পরাস্ত করলে ফাইনালে উঠার উচ্ছ্বাসে মেতে ওঠে বাংলাদেশ।

এর আগে ম্যাচের দুই অর্ধে একটি করে গোল হজম করে পিছিয়ে পড়েছিল বাংলাদেশ। শেষ ২০তম মিনিটে দুই গোল করে ম্যাচে সমতা আনে তারা। ৩২তম মিনিটে এগিয়ে যায় পাকিস্তান। কর্নারে উড়ে আসা বলে হেডে গোলরক্ষক নাহিদুল ইসলামকে পরাস্ত করেন শাহাব আহমেদ।

দ্বিতীয়ার্ধে বাংলাদেশকে আরও কোণঠাসা করে ফেলে পাকিস্তান। ৬০তম মিনিটে আব্দুল রেহমানের পেনাল্টি গোলে ব্যবধান দ্বিগুণ হয়।

বাংলাদেশ দুই গোলে পিছিয়ে পড়েও দমে যায়নি। ম্যাচে ফেরার চেষ্টা ছিল সর্বাত্মক। ৭৫তম মিনিটে কর্নার থেকে মিঠু চৌধুরির গোলে বাংলাদেশ খেলায় ফেরে। ৯০তম মিনিট শেষে রেফারি ৭ মিনিট যোগ করেন।

বাংলাদেশ ম্যাচে দ্বিতীয় গোল করে যোগ করা সময়ের চতুর্থ মিনিটে। সংঘবদ্ধ আক্রমণে পাকিস্তানি ডিফেন্সকে পরাস্ত করে বাংলাদেশের বদলি ফুটবলার মানিক প্লেসিংয়ে সমতা আনেন। এরপর টাইব্রেকারে শেষ হাসি হাসে বাংলাদেশ।  

ফাইনালে বাংলাদেশের প্রতিপক্ষ ভারত। আজ প্রথম সেমিফাইনালে ভারত ৪-২ গোলে নেপালকে হারায়।

বাংলাদেশ সময়: ২০৪৪ ঘণ্টা, সেপ্টেম্বর ২৮, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।