ঢাকা, রবিবার, ১৪ আশ্বিন ১৪৩১, ২৯ সেপ্টেম্বর ২০২৪, ২৫ রবিউল আউয়াল ১৪৪৬

ফুটবল

জয় দিয়ে বাছাইপর্ব শেষ করল বাংলাদেশ

সিনিয়র করেসপন্ডেন্ট স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৭৩৩ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
জয় দিয়ে বাছাইপর্ব শেষ করল বাংলাদেশ

এএফসি অনূর্ধ্ব-২০ এশিয়ান কাপের বাছাই পর্বের শেষ ম্যাচে জয় পেয়েছে বাংলাদেশ। আজ ভিয়েতনামের ল্যাচ ট্রে স্টেডিয়ামে রোববার ‘এ’ গ্রুপে নিজেদের চতুর্থ ও শেষ ম্যাচে ভুটানকে হারিয়েছে ২-১ গোলে।

একটি করে জয় ও ড্র এবং দুই হার নিয়ে বাছাই শেষ করল মারুফুল হকের দল।

সিরিয়ার বিপক্ষে ৪-০ গোলে হেরে যাত্রা শুরুর পর গুয়ামের বিপক্ষে ২-২ ড্র করেছিল বাংলাদেশ। তৃতীয় ম্যাচে স্বাগতিক ভিয়েতনামের বিপক্ষে ৪-১ গোলের হারে মূল পর্বে খেলার আশা শেষ হয়ে যায় মারুফুল হকের দলের।

 ‘এ’ গ্রুপে নিজেদের শেষ ম্যাচে বাংলাদেশ শুরুতেই এগিয়ে গিয়েছিল। ম্যাচের চার মিনিটে আসাদুল মোল্লা অসাধারণ এক গোল করেন। মিরাজুলের পাস থেকে বক্সের ডান প্রান্ত থেকে আচমকাই শট করে বসেন আসাদ। ভুটান গোলরক্ষককে চমকে দিয়ে বলট গিয়ে জালে জড়ায়।

প্রথমার্ধে আর গোলের দেখা না পাওয়া বাংলাদেশ সুযোগ পেয়েছিল ৬৯ মিনিটে। পিয়াস আহমেদ নোভা জালে বল জড়িয়েও গোল পাননি অফসাইডের ফাঁদে থাকায়।  

ফিরতি আক্রমণেই গোলের দেখা পেয়ে যায় ভুটান। রক্ষণভাগ থেকে দারুণ এক বল বাড়ান ভুটান ডিফেন্ডার, সেটা ক্লিয়ার করতে গিয়েছিলেন আসাদুল ইসলাম সাকিব। তবে বলটা পোস্টে লেগে জাল না জড়ালেও গোললাইন পেরিয়ে যায়। যার ফলে সমতায় ফেরে ভুটান।

গোলের জন্য মরিয়া বাংলাদেশ গোলের দেখা পায় ৮৬ মিনিটে। বক্সের অনেক বাইরে থেকে করা মইনের শট গিয়ে আছড়ে পড়ে ভুটানের জালে। আর তাতেই জয় নিশ্চিত হয়ে যায় বাংলাদেশের।

এই জয়ের ফলে বাছাইপর্বের এ গ্রুপে গুয়াম ও ভুটানকে পেছনে ফেলল বাংলাদেশ। বাছাইপর্ব শেষ করল গ্রুপের তৃতীয় সেরা দল হয়ে। ৪ ম্যাচে তাদের পয়েন্ট ৪। একটি জয়ের বিপরীতে তাদের হার দুটো, ড্র করেছে একটি ম্যাচে।

বাংলাদেশ সময় : ১৭৩১ ঘণ্টা, সেপ্টেম্বর ২৯, ২০২৪
এআর/এএইচএস
 

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।