ঢাকা, বুধবার, ১ কার্তিক ১৪৩১, ১৬ অক্টোবর ২০২৪, ১২ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

বাফুফে নির্বাচন: তাবিথের প্রতিদ্বন্দ্বী এখন শুধুই মিজান

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস  | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ১৪৫৩ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
বাফুফে নির্বাচন: তাবিথের প্রতিদ্বন্দ্বী এখন শুধুই মিজান

এবারের বাংলাদেশ ফুটবল ফেডারেশনের নির্বাচনে সভাপতি পদে নমিনেশন কিনেছিলেন তাবিথ আউয়াল, শাহাদাত হোসেন, রেদওয়ান ফুয়াদ এবং এএফএম মিজানুর রহমান চৌধুরি। তবে গতকাল তাবিথকে সমর্থন জানিয়ে নির্বাচন থেকে সরে দাঁড়িয়েছিলেন ফুয়াদ।

তাতে প্রতিদ্বন্দ্বীর সংখ্যা নেমেছিল তিনে।

আজ সভাপতি পদের থেকে সরে দাঁড়ানোর আবেদন করেছেন শাহাদতও। ফলে এখন তাবিথের প্রতিপক্ষ শুধুই মিজানুর রহমান। এখনও অবশ্য মনোনয়ন প্রত্যাহারের সময় শেষ হয়নি।

আজ বুধবার বাফুফে নির্বাচনের মনোনয়ন যাচাই-বাছাই পক্রিয়া। আজ নিজের সভাপতি পদের মনোনয়ন প্রত্যাহার করে নিয়েছেন শাহাদাত হোসেন জুবায়ের। তবে সদস্য পদে তার মনোনয়ন বহাল রেখেছেন। এই প্রতিবেদন লেখা পর্যন্ত সভাপতি পদে প্রার্থী থাকলেন স্রেফ দুইজন। মনোনয়ন প্রত্যাহার, নিজে থেকে সরে দাঁড়ানো কিংবা বাতিল না হলে তাবিথের সঙ্গে সভাপতি পদে প্রতিদ্বন্দ্বিতা করবেন দিনাজপুরের ফুটবল সংগঠক-কোচ হিসেবে পরিচয় দেওয়া এএফএম মিজানুর রহমান চৌধুরী।

এর আগে, মনোনয়নপত্র বিক্রির পর থেকেই নির্বাচন ঘিরে আলোচনা ইমরুল হাসান ও তরফদার রুহুল আমীনকে নিয়ে। মঙ্গলবার মনোনয়নপত্র জমা দিয়ে আরও চাঞ্চল্যকর তথ্য দিয়েছেন সভাপতি পদে নির্বাচনের ঘোষণা দিয়েও সিনিয়র সহসভাপতি পদে নির্বাচন করতে যাওয়া রুহুল আমীন তরফদার; প্রকাশ্যে এসে জানিয়েছেন প্যানেলের কথা। সভাপতি প্রার্থী তাবিথের সঙ্গে প্যানেল করতে যাচ্ছেন এবং ফুটবলের বৃহত্তর স্বার্থেই তাবিথকে সমর্থন দিচ্ছেন বলে জানিয়েছেন তিনি। যদিও তার এই বক্তব্য নিয়ে এখনো কিছু জানাননি তাবিথ আউয়াল।

উল্লেখ্য আজকেই মনোনয়ন যাচাই-বাছাই করা হবে। ১৭ অক্টোবরের মধ্যে মনোনয়নের বিষয়ে কারো কোনো আপত্তি থাকলে তা জানাতে হবে। মনোনয়নপত্র যাচাই বাছাইয়ের পর ১৮ অক্টোবর শুনানি করা হবে। মনোনয়ন প্রত্যাহারের সময় ১৯-২০ অক্টোবর। এরপর আর প্রার্থিতা বাতিল করা যাবে না। আগামী ২৬ অক্টোবর অনুষ্ঠিত হবে বাফুফে নির্বাচন।

বাংলাদেশ সময়: ১৪৪২ ঘণ্টা, অক্টোবর ১৬, ২০২৪
এআর/এমএইচএম

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।