ঢাকা, শুক্রবার, ২ কার্তিক ১৪৩১, ১৮ অক্টোবর ২০২৪, ১৪ রবিউস সানি ১৪৪৬

ফুটবল

পাকিস্তানকে উড়িয়ে সাফ শুরু ভারতের

সিনিয়র করেসপন্ডেন্ট, স্পোর্টস | বাংলানিউজটোয়েন্টিফোর.কম
আপডেট: ২২০২ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
পাকিস্তানকে উড়িয়ে সাফ শুরু ভারতের

সাফ চ্যাম্পিয়নশিপের প্রথম ম্যাচে মুখোমুখি হয়েছিল দুই চিরপ্রতিদ্বন্দ্বী দেশ ভারত-পাকিস্তান। বড় জয় নিয়ে আসর শুরু করেছে ভারত।

নেপালের দশরথ স্টেডিয়ামে পাকিস্তানকে ৫-২ গোলে উড়িয়ে দিয়েছে তারা।

ভারত-পাকিস্তানের গ্রুপেই রয়েছে বাংলাদেশ। গ্রুপের অন্য দুই প্রতিপক্ষের লড়াই গ্যালারিতে বসেই দেখেছে বাংলাদেশের ফুটবলাররা।  শুরুর ম্যাচে বড় জয় ভারতকে সেমিফাইনালের দরজাও প্রায় খুলে দিয়েছে। রোববার বাংলাদেশ ও পাকিস্তানের ম্যাচের ফলই নির্ধারণ করে দেবে ‘এ’ গ্রুপের গতিচিত্র। ওই ম্যাচে বাংলাদেশ জিতলে ভারতকে নিয়েই নিশ্চিত করবে শেষ চারে খেলা। তখন ২৩ অক্টোবর বাংলাদেশ ও ভারতের ম্যাচটি হয়ে যাবে গ্রুপসেরা নির্ধারণের।

নারী সাফ চ্যাম্পিয়নশিপে ‘এ’ গ্রুপে কে চ্যাম্পিয়ন হবে আর কে রানার্সআপ হবে ফাইনালে ওঠার জন্য সেটা খুবই গুরুত্বপূর্ণ। গত আসরে বাংলাদেশের কাছে হারায় ভারত গ্রুপ রানার্সআপ হয়ে সেমিফাইনালে পড়েছিল নেপালের সামনে। সেখান থেকে হেরে বিদায় নিয়েছিল ভারতের মেয়েরা।

আজ ম্যাচের পঞ্চম মিনিটেই এগিয়ে যায় ভারত। বক্সের কোনা থেকে ডানপায়ের শটে লক্ষ্যভেদ করেন গ্রেস ডাঙমেই। ১৭তম মিনিটে বালা দেবীর অ্যাসিস্ট থেকে ব্যবধান দ্বিগুণ করেন মনিষা কল্যাণ। ৩৫ মিনিটে নিজেই গোলের খাতায় নাম লেখান বালা। ফ্রিকিক থেকে লক্ষ্যভেদ করেন তিনি। ৪২ মিনিটে নিজের দ্বিতীয় গোলটি করেন গ্রেস। এবার তার দুরূহ কোণ থেকে তার হাফ ভলি গিয়ে থামে পাকিস্তানের জালে। প্রথমার্ধের যোগ করা সময়ে পাকিস্তানের হয়ে সুহা হিরানি এক গোলে শোধ দেন।

দ্বিতীয়ার্ধের দ্বিতীয় মিনিটেই ভারতীয় রক্ষণের ভুলে বক্সের মধ্যে ফাঁকা বল পেয়ে যান পাকিস্তানের কায়লা সিদ্দিকি। সুযোগের সদ্ব্যবহার করতে ভুল করেননি তিনি। তাতে দ্বিতীয় গোলের দেখা পায় পাকিস্তান। ভারতের হয়ে পঞ্চম গোলটি করেন বদলি নামা জ্যোতি। দালিমা চিবার নেওয়া কর্নার থেকে হেডে পাকিস্তানি গোলরক্ষককে পরাস্ত করেন তিনি। ভারত গ্রুপে তাদের শেষ ম্যাচে বাংলাদেশের বিপক্ষে খেলবে আগামী ২৩ অক্টোবর।

বাংলাদেশ সময়: ২২০০ ঘণ্টা, অক্টোবর ১৭, ২০২৪
এআর/এএইচএস

বাংলানিউজটোয়েন্টিফোর.কম'র প্রকাশিত/প্রচারিত কোনো সংবাদ, তথ্য, ছবি, আলোকচিত্র, রেখাচিত্র, ভিডিওচিত্র, অডিও কনটেন্ট কপিরাইট আইনে পূর্বানুমতি ছাড়া ব্যবহার করা যাবে না।